সর্বশেষ
বুধবার ১১ই আশ্বিন ১৪২৫ | ২৬ সেপ্টেম্বর ২০১৮

নেপাল পৌঁছেছেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার, আগস্ট ৩০, ২০১৮

1.jpg
বিডিলাইভ ডেস্ক :

চতুর্থ বিমসটেক শীর্ষ সম্মেলনে যোগ দিতে নেপালের কাঠমান্ডুতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  আজ বৃহস্পতিবার সকাল পৌনে ১০টার দিকে তিনি নেপাল পৌঁছান।

এর আগে, বৃহস্পতিবার সকালে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে ঢাকা থেকে কাঠমান্ডুর পথে রওনা হন প্রধানমন্ত্রী।

কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমান বন্দরে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে স্বাগত জানান নেপালের উপ-প্রধানমন্ত্রী ঈশ্বর পোখারেল এবং নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশরাফি বিনতে শামস।

নেপালের রাজধানী কাঠমাণ্ডুতে দুদিনব্যাপী এই সম্মেলন শুরু হচ্ছে। কাঠমান্ডুর হোটেল সোয়ালটি ক্রাউন প্লাজায় আজ বিকেলে সাতটি দেশের নেতাদের অংশগ্রহণে এই শীর্ষ সম্মেলন শুরু হবে। সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন প্রধানমন্ত্রী।

বিমসটেক শীর্ষ সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৈঠক করবেন। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, এ ধরনের বৈঠকের সময় শেষ মুহূর্তে চূড়ান্ত হয়। বৈঠকটি আজ বৃহস্পতিবার রাতে বা আগামীকাল শুক্রবার সকালে হওয়ার কথা রয়েছে। বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্কের যে উষ্ণতা তাতে আলাদা তেমন কোনো প্রস্তুতির প্রয়োজন পড়ে না। শীর্ষ নেতারা তাদের অগ্রাধিকারমূলক ও অভিন্ন স্বার্থসংশ্লিষ্ট সমসাময়িক বিষয়গুলো নিয়ে আলোচনা করে থাকেন। ধারণা করা হচ্ছে, এবারের বৈঠকে অন্যান্য ইস্যুর মধ্যে রোহিঙ্গা সংকট নিয়ে বৈঠকে আলোচনা হবে।

এদিকে, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম গতকাল বুধবার ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে বলেছেন, এবারের বিমসটেক শীর্ষ সম্মেলনে বিদ্যুৎ গ্রিড সংযোগ স্থাপন বিষয়ে একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হবে। বিমসটেকের সদস্য দেশগুলো এরই মধ্যে এই এমওইউর খসড়া অনুমোদন করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমসটেক সম্মেলন শেষে আগামীকাল শুক্রবার রাতে ঢাকায় ফিরবেন বলে জানা গেছে।


ঢাকা, বৃহস্পতিবার, আগস্ট ৩০, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৫৮১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন