সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

শেখ হাসিনার সঙ্গে নেপালের প্রধানমন্ত্রীর বৈঠক

বৃহস্পতিবার, আগস্ট ৩০, ২০১৮

1535618632.jpg
বিডিলাইভ ডেস্ক :

বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টিসেক্টরাল টেকনিক্যাল এন্ড ইকোনমিক কো-অপারেশনের (বিমসটেক) চতুর্থ শীর্ষ সম্মেলনে যোগ দিতে দুইদিনের সফরে নেপালে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলির সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  দ্য হিমালয়ান টাইমসের খবরে এ তথ্য জানানো হয়েছে।

নেপালের গণমাধ্যমটি বলছে, দুই নেতার এ বৈঠকে বাংলাদেশ ও নেপালের মধ্যকার বিভিন্ন দ্বিপক্ষীয় বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৯টা ২৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। এ সময় নেপালের উপ-প্রধানমন্ত্রী ঈশ্বর পোখারেল এবং নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশরাফি বিনতে শামস প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান।

সফরের প্রথম দিন আজ নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি ছাড়াও ভূটানের প্রধান উপদেষ্টা দাশো সেরিং ওয়াংচুক ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন শেখ হাসিনা।

কাঠমান্ডুর হোটেল সোয়ালটি ক্রাউন প্লাজায় আজ বিকেলে সাত দেশের নেতাদের অংশগ্রহণে এই শীর্ষ সম্মেলন শুরু হবে।

এবারের সম্মেলনের প্রতিপাদ্য ঠিক হয়েছে ‘শান্তির, সমৃদ্ধির, টেকসই বে অব বেঙ্গলের লক্ষ্যে’। রোহিঙ্গা নিপীড়ন নিয়ে চাপের মুখে থাকা মিয়ানমারের স্টেট কাউন্সেলর অং সান সু চি এ সম্মেলনে থাকছেন না। তার বদলে মিয়ানমারের প্রতিনিধিত্ব করবেন দেশটির প্রেসিডেন্ট উইন মিন্ট।


ঢাকা, বৃহস্পতিবার, আগস্ট ৩০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৭২৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন