সর্বশেষ
শুক্রবার ২রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৬ নভেম্বর ২০১৮

শেষ সময়ের নাটকে মিলানের জয়

শনিবার, সেপ্টেম্বর ১, ২০১৮

6_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

নির্ধারিত সময় শেষ হয়েছে আগেই, যোগ করা সময়ের খেলাও প্রায় শেষ। ড্রকেই মনে হচ্ছিল ম্যাচের ভাগ্য। শেষ বাঁশি বাজার কয়েক সেকেন্ড আগে বক্সের বাইরে থেকে দারুণ এক পাস দিলেন এই মৌসুমেই এসি মিলানে যোগ দেওয়া গঞ্জালো হিগুয়াইন। সেই বাড়ান বল আয়ত্তে এনে রোমা গোলরক্ষককে বোকা বানালেন প্যাট্রিক কুট্রন। শেষ মুহূর্তের রোমাঞ্চে ২-১ গোলে জিতেই মাঠ ছাড়ল এসি মিলান।

প্যাভিলিয়নের প্রতিবেদনে বলা হয়, লিগের প্রথম ম্যাচ হেরে কিছুটা চাপেই ছিল এসি মিলান। এই ম্যাচের শুরু থেকেই তাই বেশ আক্রমণাত্মক ছিলেন দলের ফরোয়ার্ডরা। রোমার রক্ষণভাগকে একটুও স্বস্তিতে থাকতে দেননি হিগুয়াইন, ক্যালাব্রিয়ারা। প্রথম আধ ঘণ্টায় বেশ কয়েকবার গোলের সুযোগ পেলেও মিলানকে এগিয়ে দিতে পারেননি কেউই। অবশেষে ৪০ মিনিটে করা ফ্র্যাঙ্ক কেসির গোলে এগিয়ে যায় মিলান, রিকার্ডো রদ্রিগেজের ক্রসে গোল করেন তিনি।

দ্বিতীয়ার্ধে নিজেদের লিড খুব বেশি সময় ধরে রাখতে পারেনি মিলান। ৫৯ মিনিটে বক্সের বাইরে থেকে নেওয়ার দুরদনাত এক শটে সমতা আনেন রোমা ফেড্রিকো ফাজিও। দুই মিনিট পরেই আবারো এগিয়ে যেতে পারত মিলান, তবে হিগুয়াইনের গোল ভিএআরের সাহায্যে বাতিল করেন রেফারি। রদ্রিগেজ ও হিগুয়াইন এরপর দুটি সহজ সুযোগ নষ্ট করেছেন গোলের।

মিলানের গোল মিসের মহড়ার মাঝে ম্যাচে এগিয়ে যেতে পারত রোমাই। ৮০ মিনিটে স্টিভেন এনজঞ্জির গোলও বাতিল করা হয় ভিডিও রিভিউয়ের সাহায্য নিয়ে। ৯৩ মিনিটে আবারও এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল রোমা, এডিন জেকোর বা পায়ের শট অল্পের জন্য পোষ্টের বাইরে দিয়ে যায়। এর পরের মিনিটেই কুট্রনের সেই গোল। শেষ মুহূর্তে গোল হজম করে একরাশ হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় রোমাকে।

এই জয়ে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ১১ তম স্থানে উঠে এলো মিলান। অন্যদিকে হারের পর ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ৭ম স্থানে নেমে গেল রোমা।


ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ১, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৮২০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন