সর্বশেষ
বুধবার ৩০শে কার্তিক ১৪২৫ | ১৪ নভেম্বর ২০১৮

মিয়ানমারের জলসীমায় 'রহস্যময়' জাহাজ

শনিবার, সেপ্টেম্বর ১, ২০১৮

1535797350.jpg
বিডিলাইভ ডেস্ক :

মিয়ানমারের ইয়াঙ্গুনের কাছে সমুদ্রসৈকতে কন্টেইনারবাহী একটি বিশাল জাহাজ দেখতে পেয়েছেন দেশটির মৎস্যজীবীরা। এই রহস্যময় জাহাজটি নিয়ে অনুসন্ধান চালাচ্ছে দেশটির পুলিশ। মিয়ানমারের জলসীমায় এবারই প্রথম এ ধরনের 'রহস্যময়' জাহাজের সন্ধান পাওয়া গেল।

কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, মিয়ানমারের বাণিজ্যিক রাজধানীর উপকূলের কাছে গত সপ্তাহে জেলেরা ‘স্যাম রাতুলাঙ্গি পিবি ১৬০০’ নামের জাহাজটির সন্ধান পায়। জাহাজটি কী করে মিয়ানমারের জলসীমায় এল এর পেছনে কোনো উদ্দেশ্য আছে কিনা সেসব খতিয়ে দেখা হচ্ছে।

ইয়াঙ্গুন পুলিশ বলছে, ‘ইন্দোনেশিয়ার পতাকাবাহী জাহাজটিতে কোন নাবিক বা পণ্য ছিল না’। এদিকে বৃহস্পতিবার নৌ বাহিনী ও সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা আটকে পড়া ওই জাহাজটির ভেতর অনুসন্ধান চালান।

মিয়ানমার টাইমসকে দেশটির নাবিকদের স্বতন্ত্র একটি ফেডারেশনের সাধারণ সম্পাদক অং কিয়াও লিন জানান, ‘স্যাম রাতুলাঙ্গি পিবি ১৬০০’ এখনো কাজ চালানোর মত সচল আছে।

বিশ্বে জাহাজ চলাচলের খবর দেওয়া মেরিন ট্রাফিক ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ‘স্যাম রাতুলাঙ্গি পিবি ১৬০০’ নামের জাহাজটি ২০০১ সালে নির্মাণ করা হয়। এ জাহাজের দৈর্ঘ্য ১৭৭ মিটারের (৫৮০ ফিট) বেশি। 


ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৭৭২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন