সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

চাঁপাইনবাবগঞ্জে জন্মাষ্টমীর বর্ণাঢ্য শোভাযাত্রা

রবিবার, সেপ্টেম্বর ২, ২০১৮

14.jpg
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জে সনাতন ধর্মাবলম্বীরা আনন্দ উদ্দীপনার মধ্য দিয়ে অন্যতম ধর্মীয় উৎসব ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন ‘শুভ জন্মাষ্টমী’ পালন করেছে।

আজ রোববার সকালে এ উপলক্ষে শহরে জন্মাষ্টমীর বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় অংশগ্রহণের জন্য দলিতরাসহ সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন সংগঠন ও বিভিন্ন মন্দির থেকে আসা ভক্তরা শহরের শিবতলা কর্মকারপাড়া দুর্গা মন্দির প্রাঙ্গণে জড়ো হয়।

দুর্গা মন্দিরের সামনে প্রদীপ জ্বালিয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন জন্মাষ্টমী উৎসবের অতিথিরা। এরপর শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ করে নবাবগঞ্জ সরকারী কলেজ মাঠে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় বাদ্য বাজনা নিয়ে নেচে গেয়ে শ্রীকৃষ্ণ, রাধা-কৃষ্ণ, কংসরাজা সেজে অংশগ্রহণ করেন শত শত ভক্ত।

চাঁপাইনবাবগঞ্জ জন্মাষ্টমী উদযাপন কমিটির আয়োজনে এবং বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ও জেলা প্রশাসনের সহযোগিতায় শোভাযাত্রা শুরুর আগে দূর্গামন্দির প্রাঙ্গণে জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জন্মাষ্টমী উদযাপন পরিষদ সভাপতি কনক রঞ্জন দাসের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) আলমগীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোছাইন, নবাবগঞ্জ সরকারী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড.শংকর কুমার কুন্ডু, জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি বাবুল কুমার ঘোষ, জন্মাষ্টমী উদযাপন পরিষদ সাধারণ সম্পাদক শ্যাম কিশোর দাস গোস্বামী মহারাজ প্রমুখ।

সরকারি কলেজ মাঠে শোভাযাত্রা শেষে ভক্তরা আনন্দ করতে করতে পুনরায় নিজ নিজ মন্দিরে ফিরে যান। সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব জন্মাষ্টমী উপলক্ষে মন্দিরে মন্দিরে অনুষ্ঠিত হয় পূজা-অর্চনা,আলোচনা,প্রসাদ ও অন্ন বিতরণ।


ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ২, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩৬৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন