সর্বশেষ
শুক্রবার ২রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৬ নভেম্বর ২০১৮

সাফ ফুটবলের জন্য বাংলাদেশ দল ঘোষণা

সোমবার, সেপ্টেম্বর ৩, ২০১৮

SAFF.png
বিডিলাইভ ডেস্ক :

দক্ষিণ এশিয়ার ফুটবলের  সবচেয়ে বড় আসর সাফ চ্যাম্পিয়নশিপ আর মাত্র এক দিন পরই শুরু হচ্ছে। এ আসরকে সামনে রেখে আজ সোমবার দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

আগামীকাল ঢাকায় শুরু হবে সাফ সুজুকি কাপ। মঙ্গলবার বিকাল চারটায় টুর্নামেন্টে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে নেপাল ও পাকিস্তান। সন্ধ্যা সাতটায় ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। টুর্নামেন্টের সব ম্যাচ অনুষ্ঠিত হবে রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

এবার তৃতীয়বারের মতো সাফ চ্যাম্পিয়নশিপের আসর বসছে বাংলাদেশে। এর আগে ২০০৩ ও ২০০৯ সালে বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল এই টুর্নামেন্ট। ২০০৩ সালে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল। আর ২০০৯ সালে সেমিফাইনালে খেলেছিল বাংলাদেশ।

সাফ চ্যাম্পিয়নশিপে গত ১১ আসরের মধ্যে সাতবার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। বাকি চারবারের মধ্যে বাংলাদেশ একবার, আফগানিস্তান একবার, মালদ্বীপ একবার ও শ্রীলঙ্কা একবার করে চ্যাম্পিয়ন হয়েছে। এই টুর্নামেন্টে পাকিস্তান, নেপাল ও ভুটান একবারও ফাইনাল খেলতে পারেনি। টুর্নামেন্টের সর্বশেষ তিন আসরে বাংলাদেশ গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে। এবার স্বাগতিক হওয়ার সুবিধা কাজে লাগিয়ে বাংলাদেশ ভালো কিছু করবে সেটিই সকলের প্রত্যাশা।

সাফ সুজুকি কাপে ২০ সদস্যের বাংলাদেশ দল : আশরাফুল ইসলাম রানা, তপু বর্মন, ওয়ালি ফয়সাল, শহীদুল ইসলাম সোহেল, টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, নাসির চৌধুরী, মাশুক মিয়া জনি, মাহবুবুর রহমান সুফিল, ফয়সাল মাহমুদ, জামাল ভূঁইয়া, আতিকুর রহমান ফাহাদ, বিপলু আহমেদ, মামুনুল ইসলাম, ইমন মাহমুদ বাবু, সোহেল রানা, শাখাওয়াত রনি, রবিউল হাসান ও সাদ উদ্দীন।


ঢাকা, সোমবার, সেপ্টেম্বর ৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৮১৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন