সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

সাঘাটার পুটিমারী ধনারুহা রাস্তার বেহাল অবস্থা

সোমবার, সেপ্টেম্বর ৩, ২০১৮

Sagata.jpg
গাইবান্ধা প্রতিনিধি :

সাঘাটা উপজেলার মুক্তিনগর ইউনিয়নে পুুটিমারী-ধনারুহা রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে বেহাল অবস্থা বিরাজ করছে। রাস্তাটিতে খানা-খন্দের ফলে ১৫টি গ্রামের স্কুল ও কলেজপড়ুয়া ছাত্র-ছাত্রীসহ ৩০ হাজার মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ওই রাস্তাটি দিয়ে পায়ে হেঁটে অথবা ভ্যান রিকশায়ও চলাচল করা যাচ্ছে না বলে ভুক্তভোগীদের অভিযোগ।

জানা যায়, সাঘাটা-গাইবান্ধা সড়কের পুটিমারী হতে ধনারুহা নামক তিন রাস্তার মাথা পর্যন্ত কমপক্ষে ৬ শত মিটার এলজিইডি’র রাস্তাটি এক যুগের বেশি সময় ধরে সংস্কার হচ্ছে না বলে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছে।

দীর্ঘদিন ধরে যানবাহন চলাচল ও বৃষ্টিপাতের কারণে বিটুমিন নষ্ট হয়ে পাথর এবং ইটের খোয়া উঠে গিয়ে সমস্ত রাস্তা জুড়েই খানাখন্দের সৃষ্টি হয়েছে। ফলে স্কুল, মাদ্রাসাগামী ছাত্র-ছাত্রী বহনকারী গাড়ি, বাংলাবাজার, মুক্তিনগর বাজার, ইউনিয়ন পরিষদে আসা-যাওয়ার পথের লোকজনসহ কমপক্ষে ৩০ হাজার মানুষের দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। বেহালদশার রাস্তাটিতে রাত-দিন চলাচল করতে গিয়ে পথচারীরা হোঁচট খেয়ে গুরুতরভাবে আহত  হচ্ছে বলে এলাকাবাসীর অভিযোগ।

মুক্তিনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আরসাদ আজিজ রোকন লোকজনের ভোগান্তির কথা স্বীকার করে জানান রাস্তা সংস্কারের ব্যাপারে সংশ্লিষ্ট কর্মকর্তার সঙ্গে কথা হয়েছে।

উপজেলা প্রকৌশলী ছাবিউলের  এ ব্যাপারে জানান, রাস্তাটি এক যুগ পূর্বে এলজিইডির অর্থায়নে পাকাকরণ হলেও বর্তমান পরিপত্র অনুযায়ী গ্রামীণ ছোট এ রাস্তাটি এলজিইডির আওতায় পড়ে না। এ কারণে এলজিইডির অর্থায়নে সংস্কার করা সম্ভব হচ্ছে না। তবে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা পেলে সংস্কার করা হবে।


ঢাকা, সোমবার, সেপ্টেম্বর ৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৫১১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন