সর্বশেষ
সোমবার ৫ই অগ্রহায়ণ ১৪২৫ | ১৯ নভেম্বর ২০১৮

ফিফা বর্ষসেরার সংক্ষিপ্তে রোনালদো-সালাহ-মদ্রিচ, নেই মেসি

মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮

5.jpg
বিডিলাইভ ডেস্ক :

গত ১০ বছরে লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো ছিলেন সেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকার নিশ্চিত দুই নাম। কিন্তু সময় বদলে গেছে, এবার ‘ফিফা দ্য বেস্ট প্লেয়ার ‘এ্যাওয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় ক্রিস্টিয়ানো রোনালদো মনোনয়ন পেলেও পাননি লিও মেসি।

রোনালদোর সাথে এবার সেরা তিনে রয়েছেন লুকা মদ্রিচ এবং মোহাম্মদ সালাহ। গোল, পারফরম্যান্স ও দলীয় অর্জনে এ তিন তারকার মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হয়েছে হাড্ডাহাড্ডি।

ক্লাব ও দেশকে সর্বোচ্চ সফলতা এনে দিয়ে এ বছর সেরা হওয়ার মিশনে এগিয়ে রয়েছেন সদ্যই চ্যাম্পিয়নস লীগে সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া লুকা মদ্রিচ। রিয়ালের হয়ে চ্যাম্পিয়নস লীগের পাশাপাশি জাতীয় দলকে নিয়ে গেছেন বিশ্বকাপের ফাইনালে।

তালিকায় রোনালদোর সম্ভাবনাও ফেলে দেয়া যাচ্ছে না। গত মৌসুমে রিয়ালের হয়ে টানা তিনবার চ্যাম্পিয়নস লীগ জেতার কৃতিত্বের পাশাপাশি হয়েছেন লীগের সর্বোচ্চ গোলদাতা। বিশ্বকাপে দলকে প্রায় একাই নিয়ে গেছেন দ্বিতীয় রাউন্ডে।

অপরদিকে, মোহাম্মদ সালাহ গত মৌসুমে ক্লাবের হয়ে দুর্দান্ত খেললেও বিশ্বকাপের মতো আসরে নিজের নামের সুবিচার করতে না পারায় এ সম্মাননার জন্য কিছুটা পিছিয়ে রয়েছেন।

জাতীয় দলগুলোর অধিনায়ক ও কোচের সঙ্গে নির্বাচিত সাংবাদিকদের ভোটে বিজয়ীর নাম ঘোষণা করা হবে। এছাড়া এবারও ভক্তরা অনলাইনে ভোট দেওয়ার সুযোগ পেয়েছেন । আগামী ২৪ সেপ্টেম্বর ঘোষণা করা হবে বিজয়ীর নাম।


ঢাকা, মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১০২৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন