সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

ডেনমার্ক ফুটবল দলে রাজমিস্ত্রী, ইউটিউবার

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৬, ২০১৮

4.jpg
বিডিলাইভ ডেস্ক :

একাদশের দিকে তাকালে যে কারো চোখ কপালে উঠতে বাধ্য। কিছুদিন আগেই যে ডেনমার্ক বিশ্বকাপের নকআউট পর্বে উঠে চমক দেখিয়েছিল, এটাই কি সেই দল? কাল স্লোভাকিয়ার বিপক্ষে একেবারেই আনকোরা একাদশ নিয়ে নেমেছিল ড্যানিশরা। অবিশ্বাস্য হলেও সেই দলে ছিলেন রাজমিস্ত্রি, ইউটিউবার, ছাত্র ও চাকুরীজীবীরা! খবর প্যাভিলিয়ন'র।

কিন্তু ডেনমার্ক দলটা তো এমন হওয়ার কথা না! ক্রিশ্চিয়ান এরিকসেন, ক্যাসপার স্মাইকেলরা তাহলে কোথায়? আসলে ডেনমার্ক ফুটবল ফেডারেশনের সাথে বেতন-ভাতা নিয়ে দ্বন্দ্বের কারণেই প্রীতি ম্যাচ খেলতে অস্বীকৃতি জানিয়েছিলেন মূল একাদশের সব ফুটবলারই। শুধু কী তাই, ম্যাচে ডেনমার্কের কোচের দায়িত্ব পালন করতে রাজি হননি বর্তমান কোচ আগা হারেদি। এক ম্যাচের জন্য অস্থায়ী কোচ হিসেবে দায়িত্ব পেয়েছিলেন ১৯৯২ ইউরো বিজয়ী জন জনসেন।

মূল একাদশের কেউ খেলবেন না, তাহলে কাদের নিয়ে মাঠে নামবে ডেনমার্ক? যদি স্লোভাকিয়ার বিপক্ষে ম্যাচটা না খেলে দেশটি, তাহলে ২০২০ ইউরোতে নিষিদ্ধ হওয়াও সম্ভাবনা থাকবে। বাধ্য হয়েই তাই ২য় ও ৩য় বিভাগের ফুটবলার দিয়ে একটা একাদশ দাড় করিয়েছিল ডেনমার্ক।

স্লোভাকিয়ার বিপক্ষে সেই একাদশে ছিলেন রাজমিস্ত্রি, ইউটিউবার, ছাত্র, মেকানিক, সেলসম্যান ও বেকারও! ফলাফল যা হওয়ার তাই হয়েছে, স্লোভাকিয়ার কাছে ৩-০ গোলে হেরেছে ডেনমার্ক।

এই হারের পর ফুটবল ফেডারেশন ডেনমার্ক ফুটবলারদের সাথে সমঝোতায় আসার চেষ্টায় আছে, হয়ত এই সপ্তাহের মাঝেই সেটা হয়ে যাবে। তাই এটাই হয়ত স্লোভাকিয়ার বিপক্ষে মাঠে নামা লারসেন, ব্যানিস, ভোলেসেনদের জীবনের প্রথম ও শেষ আন্তর্জাতিক ম্যাচ। জাতীয় দলের হয়ে স্মৃতিটা তাই খুব সুখকর হলো না।


ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৭০৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন