সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

পাকিস্তানকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালের পথে বাংলাদেশ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৬, ২০১৮

BD5420180906221533.jpg
বিডিলাইভ ডেস্ক :

সাফ চ্যাম্পিয়নশিপের দশম আসরে পাকিস্তানকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালের পথে একধাপ এগিয়ে গেল বাংলাদেশ ফুটবল দল।

নিজেদের দ্বিতীয় খেলায় তপু বর্মনের গোলে পাকিস্তানকে পরাজিত করে স্বাগতিকরা। খেলার ৮৫ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন জাতীয় দলের নির্ভরযোগ্য এ ডিফেন্ডার।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পাকিস্তানের মুখোমুখি হয় স্বাগতিক বাংলাদেশ দল।

নিজেদের প্রথম খেলায় ভুটানের বিপক্ষে তপু-সুফিলদের গোলে ২-০ ব্যবধানে জয় পায় বাংলাদেশ। অন্যদিকে পাকিস্তান ২-১ গোলে নেপালকে পরাজিত করেছিল।

দু’দলের জন্যই বৃহস্পতিবারের ম্যাচটি ছিল গুরুত্বপূর্ণ। এদিন যারা জিতবে তারাই সেমিফাইনালের পথে এগিয়ে যাওয়ার সুযোগ পাবে। এমন সমীকরণের ম্যাচে শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলে বাংলাদেশ দল।

প্রথমার্ধে ২৯ মিনিটে বেশ একটা সুযোগ এসেছিল পাকিস্তানের। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি পাকিস্তান। অন্যদিকে ৩৩ মিনিটে গোল দেওয়ার সম্ভাবনা তৈরী করে বাংলাদেশ। বাঁ প্রান্ত দিয়ে জামাল ভূঁইয়া পায়ের দারুণ কাজে বোকা বানান প্রতিপক্ষের এক খেলোয়াড়কে। এরপর বাঁ পায়ে ক্রস করে বল ঢোকান বক্সের ভেতর। কিন্তু কাজ হয়নি। সেটি বিপদমুক্ত করেন পাকিস্তান ডিফেন্ডার আবসুলা নাসির কাজী।

ম্যাচের শেষ দিকে ঘটে অপেক্ষার অবসান। তপু বর্মনের হেড ঠিকানা খুঁজে পায় বাংলাদেশ। গোল দেওয়ার সঙ্গে সঙ্গে গ্যালারিতে আসা ফুটবলপ্রেমীরা ফেটে পড়ল উল্লাসে। পাকিস্তানকে হারিয়ে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালে ওঠার পথে অনেকটাই এগিয়ে গেল বাংলাদেশ।


ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৯৩৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন