সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

আর্জেন্টিনা দলের চেহারাটাই পাল্টে গেছে

শুক্রবার, সেপ্টেম্বর ৭, ২০১৮

image-85189.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিশ্বকাপের পর আর্জেন্টিনা  হাজির হচ্ছে একেবারে নতুন মোড়কে।  একইদিনে যুক্তরাষ্ট্রে শুরু হচ্ছে আর্জেন্টিনা ও ব্রাজিলের নতুন যাত্রা। বাংলাদেশ সময় শনিবার ভোর ৫টা ৩০ মিনিটে ইস্ট রাদারফোর্ডে স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে ব্রাজিল। আর সকাল ৯টায় ক্যালিফোর্নিয়ায় পুঁচকে গুয়েতেমালার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকে বিদায়ের পর আর্জেন্টিনা দলের চেহারাটাই পাল্টে গেছে। হোর্হে সাম্পাওলি বরখাস্ত হওয়ার পর এখন অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্বে আছেন লিওনেল স্কালোনি।

অধিনায়ক লিওনেল মেসি জাতীয় দল থেকে অনির্দিষ্টকালের জন্য ছুটি নিয়েছেন। আগুয়েরো, হিগুয়াইন, ডি মারিয়ার মতো অন্য তারকাদের নিজের প্রথম ম্যাচের দল থেকে বাদ দিয়েছেন স্কালোনি। আর মাসচেরানো বিশ্বকাপের পরই বিদায় বলে দিয়েছেন জাতীয় দলকে।

তাদের অনুপস্থিতিতে নতুন প্রজন্মের তারণ্যনির্ভর একটি দল নিয়ে নতুন যুগে প্রবেশ করতে যাচ্ছে আর্জেন্টাইন ফুটবল। যে দলের বড় ভরসা পাওলো দিবালা ও মাউরো ইকার্দি।

চোটের কারণে ইকার্দির খেলা নিয়ে সংশয় আছে। ইকার্দি খেলতে না পারলে আক্রমণভাগে দিবালার সঙ্গী হবেন আরেক তরুণ তুর্কি জিওভান্নি সিমিওনে। অধিনায়কের বাহুবন্ধনী পরবেন চোটের থাবায় বিশ্বকাপ মিস করা অভিজ্ঞ গোলকিপার সের্গিও রোমেরো।


ঢাকা, শুক্রবার, সেপ্টেম্বর ৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১০৯৩০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন