সর্বশেষ
রবিবার ৮ই আশ্বিন ১৪২৫ | ২৩ সেপ্টেম্বর ২০১৮

নেইমারের হাত ধরে জয় দিয়ে শুরু ব্রাজিলের

শনিবার, সেপ্টেম্বর ৮, ২০১৮

4.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাশিয়া বিশ্বকাপ থেকে হতাশাজনক বিদায়ের পর প্রথম মাঠে নেমে দারুণ এক জয় পেয়েছে ব্রাজিল। রবের্তো ফিরমিনো ও নেইমারের গোলে যুক্তরাষ্ট্রকে তাদেরই মাঠে হারিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় শনিবার সকালে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ২-০ গোলে জিতেছে তিতের দল।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রতিবেদনে বলা হয়েছে, ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে চাপ বাড়ানো ব্রাজিল এগিয়ে যায় একাদশ মিনিটে। ডান দিক থেকে আক্রমণে ওঠা দগলাস কস্তার ছয় গজ বক্সে বাড়ানো দারুণ ক্রসে ডান পায়ের ভলিতে বল লক্ষ্যে পাঠান ফিরমিনো।

অধিকাংশ সময় বল দখলে রেখে খেলতে থাকা ব্রাজিল একের পর এক আক্রমণ করলেও নিশ্চিত কোনো সুযোগ তৈরি করতে পারছিল না। ৩৯তম মিনিটে নেইমার ও ফাবিনিয়ো গোল করার মতো পজিশনে বল পেয়েও ব্যর্থ হন। ডি-বক্সের বাইরে বল পেয়ে ফিলিপে কৌতিনিয়োর নেওয়া জোরালো শট রুখে দেন গোলরক্ষক।

৪৩তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। ডান দিক দিয়ে বল পায়ে ডি-বক্সে ঢুকে পড়া লিভারপুল মিডফিল্ডার ফাবিনিয়োকে যুক্তরাষ্ট্রের উইল ট্রাপ ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

দ্বিতীয়ার্ধে কিছুটা গোছানো ফুটবল খেলা স্বাগতিকরা মাঝে মধ্যে আক্রমণে উঠতে থাকে। তবে প্রতিবারই শেষভাগে গিয়ে বল হারিয়ে ফেলছিল তারা। এরই মাঝে ৭২তম মিনিটে দূরপাল্লার শটে চেষ্টা চালান ট্রাপ, ডান দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন পুরো ম্যাচে আর তেমন কোনো পরীক্ষার মুখে না পড়া গোলরক্ষক আলিসন।

শেষ দিকে নেইমার-কৌতিনিয়ো-ফিরমিনোকে তুলে নেন কোচ। তবে তাতে তাদের আক্রমণের ধার একটুও কমেনি। অবশ্য ব্যবধান আর বাড়াতে পারেনি গত বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে যাওয়া দলটি।


ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ২১২৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন