সর্বশেষ
শুক্রবার ২রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৬ নভেম্বর ২০১৮

মেসিবিহীন আর্জেন্টিনার সহজ জয়

শনিবার, সেপ্টেম্বর ৮, ২০১৮

13.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিশ্বকাপের দগদগে ক্ষতে কিছুটা হলেও প্রলেপ দিতে সক্ষম হয়েছে আর্জেন্টিনার নতুন দলটি। বিশ্বকাপ পরবর্তী নতুন আর্জেন্টিনাকে নিয়ে বেশ পরীক্ষা নিরীক্ষা করছে আলবিসেলেস্তেরা। পরীক্ষার প্রথম পর্বে বেশ ভালোভাবেই উৎরে গেছে লিওনেল সালোনির শিষ্যরা।

শনিবার গুয়েতেমালার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৩-০ গোলের জয় পেয়েছে মেসিবিহীন আর্জেন্টিনা।

সময় টিভির প্রতিবেদনে বলা হয়েছে, সময়ের সেরা তারকা মেসি চলতি বছর জাতীয় দলের জার্সি গায়ে কোন ম্যাচে মাঠে নামবেন না। তাই আর্জেন্টিনার তরুণ তুর্কিরা নিজেদের কীভাবে মেলে ধরেন সেটাই ছিলো আগ্রহের কেন্দ্রে। গুয়েতেমালার বিপক্ষে ঝরঝরে পারফরম্যন্সের পর স্বস্তির নিঃশ্বাস ফেলতেই পানে আকাশি-সাদার সমর্থকরা।

যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেস মেমোরিয়াল কলিসিয়াম স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আধিপত্য ছিলো আর্জেন্টাইনদের। ম্যাচের ২৭ মিনিটে তরুণ দলটিকে এগিয়ে দেন গঞ্জালো মার্টিনেজ। ৩৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লো সেলসো। কর্নার থেকে ফিরতি বলে বক্সের বাইরে থেকে বুলেট গতির হাফ ভলিতে লক্ষ্যভেদ করেন তিনি।

৩৭ মিনিটে বাম প্রান্ত থেকে মার্টিনেজের বাড়ানো বলটি ঠিকমতো প্লেস করতে ব্যর্থ হন পাভন। গুয়েতেমালার ডিফেন্ডার নোরালেসের পায়ে লেগে পোস্টের বাইরে দিয়ে চলে যায়।

৪৪ মিনিটে গোছালো আক্রমণ থেকে আরও একটি গোল পায় আর্জেন্টিনা। বাম প্রান্ত দিয়ে বক্সের মধ্যে ঢুকে বল জালে জড়ান জিয়োভান্নি সিমিওনে।

বিরতি থেকে ফিরে বেশ ভালো প্রতিরোধ করে গুয়েতেমালা। লোসেলসো, সিমিওনে, পাভনদের আক্রমণগুলো রুখে দেয়ার পাশাপাশি বেশ কিছু ভালো আক্রমণও শানিয়েছে। তবে শেষ পর্যন্ত আর কোন গোল পায়নি দু'দল।

আগামী ১২ সেপ্টেম্বর মেটলাইফ স্টেডিয়ামে কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা।


ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ২১৩৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন