সর্বশেষ
শনিবার ১লা পৌষ ১৪২৫ | ১৫ ডিসেম্বর ২০১৮

রেফারিকে ‘চোর’ বলে গাল সেরেনার, ইতিহাস গড়লেন নাওমি

নাওমি

রবিবার, সেপ্টেম্বর ৯, ২০১৮

13.jpg
বিডিলাইভ ডেস্ক :

বহু বছর ধরেই টেনিস খেলছেন, জিতেছেন রেকর্ড ২৩টি গ্র্যান্ড স্ল্যাম। সেরেনা উইলিয়ামসকে হয়ত এরকম রূপে খুব বেশিবার দেখা যায়নি। ইউএস ওপেনের ফাইনালে নাওমি ওসাকার কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে সেরেনার। কিন্তু ওসাকার এই জয়কে ছাপিয়ে গেছে আম্পায়ারের সাথে সেরেনার তর্কযুদ্ধ। নিয়মভঙ্গ করে কোচের পরামর্শ নেওয়ার অভিযোগে আনায় আম্পায়ারকে ‘চোর’ বলেছেন সেরেনা।

প্যাভিলিয়নের প্রতিবেদনে বলা হয়, প্রথম সেটের মাঝপথে প্রথমবারের মতো সতর্ক করা হয় সেরেনাকে। আম্পায়ার কার্লোস রামোস অভিযোগ করেন, গ্যালারিতে বসা সেরেনার কোচ প্যাট্রিক মরাতোগলু তাকে নানাভাবে পরামর্শ দিয়ে যাচ্ছিলেন। কয়েক মিনিট পর দ্বিতীয়বারের মতো সতর্ক করা হয় তাকে। সাথে পেনাল্টি হিসেবে একটি পয়েন্টও পান ওসাকা।

এর কিছু সময় পর একটি বিতর্কিত সিদ্ধান্তে ওসাকাকে পয়েন্ট দেন আম্পায়ার। তখন নিজেকে আর সামলাতে পারেননি সেরেনা। নিজের র‍্যাকেট ভেঙ্গে রামোসের সামনে গিয়ে তর্কে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে রামোসকে বলেন, ‘আপনি একটা মিথ্যুক আর চোর। আমার কাছে ক্ষমা চান।’

অনেক সময় ধরে চলা তর্কে পুরো কোর্টের পরিবেশ থমথমে হয়ে ওঠে। শেষ পর্যন্ত ম্যাচ চালিয়ে যান সেরেনা। দ্বিতীয় সেটের পুরোটা সময়জুড়েই থেমে থেমে চলেছে রামোস-সেরেনা তর্ক। শেষটা অবশ্য ভালো হয়নি সেরেনার। ওসাকার কাছে ৬-২, ৬-৪ গেমে হেরেই কোর্ট ছাড়তে হয় তাকে। এই জয়ে প্রথমবারের মতো গ্র্যান্ড স্ল্যাম জিতলেন ওসাকা। প্রথম জাপানিজ খেলোয়াড় হিসেবে এই কীর্তি গড়লেন তিনি।


ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ২০২৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন