সর্বশেষ
সোমবার ৫ই অগ্রহায়ণ ১৪২৫ | ১৯ নভেম্বর ২০১৮

এশিয়া কাপে হংকংয়ের সব ম্যাচই হবে 'আন্তর্জাতিক ওয়ানডে'

সোমবার, সেপ্টেম্বর ১০, ২০১৮

16.jpg
বিডিলাইভ ডেস্ক :

এশিয়া কাপে অংশ নেওয়া ছয় দলের মাঝে ৫টিই ওয়ানডে স্ট্যাটাস পাওয়া দেশ। শেষ মুহূর্তে বাছাইপর্ব পেরিয়ে ষষ্ঠ দল হিসেবে টুর্নামেন্টে খেলতে আসা হংকংই শুধু ওয়ানডে স্ট্যাটাস পায়নি। তাহলে তাদের ম্যাচগুলোর কী হবে? আইসিসি তাই সিদ্ধান্ত নিয়েছে, হংকংয়ের ম্যাচকেও দেয়া হবে আন্তর্জাতিক ওয়ানডের মর্যাদা। খবর প্যাভিলিয়ন'র।

বিশ্বকাপ বাছাইপর্বের সময় জিম্বাবুয়ের সাথে ওয়ানডে স্ট্যাটাস না পাওয়া অনেক দেশই খেলেছিল। সেই ম্যাচগুলোকে আন্তর্জাতিক ওয়ানডের স্বীকৃতি দেয়নি আইসিসি। এশিয়া কাপে অবশ্য এরকম সিদ্ধান্ত নিচ্ছে না আইসিসি, জানালেন প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন, ‘ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ও সমর্থকদের সুবিধার জন্যই আইসিসি এবার এরকম সিদ্ধান্ত নিয়েছে। ওয়ানডে স্ট্যাটাস না থাকলেও হংকংয়ের সব ম্যাচকেই আন্তর্জাতিক ওয়ানডের স্বীকৃতি দেওয়া হবে। যেহেতু ওয়ানডে স্ট্যাটাস পাওয়া ১৬ দলের বাইরে থাকা দলগুলোও এশিয়া কাপে খেলতে পারে, তাই এটা না করাটা ভালো দেখায় না।’

শুধু এশিয়া কাপ নয়, এখন থেকে বাছাইপর্বের ম্যাচগুলোতেও এই নিয়ম চালু করার কথা ভাবছে আইসিসি। ওয়ানডে স্ট্যাটাস থাকুক কিংবা না থাকুক, সবাই যেন একই পর্যায়ে থাকে সেই লক্ষ্যেই নাকি এটা করা হবে।

এশিয়া কাপের এবারের আসরে গ্রুপ পর্বে ভারত ও পাকিস্তানের মুখোমুখি হবে হংকং।


ঢাকা, সোমবার, সেপ্টেম্বর ১০, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ১৫৪২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন