সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

‘এক যে ছিল রাজা’র ট্রেলারে ধরা দিলেন অন্য যিশু(ভিডিও)

মঙ্গলবার, সেপ্টেম্বর ১১, ২০১৮

19.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঘনিষ্ঠ আড্ডায় যিশু সেনগুপ্ত নাকি বলেছিলেন, 'এক যে ছিল রাজা'র জন্য যা পরিশ্রম করতে হয়ছে, কেরিয়ারে এর আগে অন্য কোনও ছবিতে তা করেননি। সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ছবিটি মুক্তি পাবে আগামী ১২ অক্টোবর। সোমবার মুক্তি পেল ট্রেলার। আর তা দেখেই যিশুর কথা যে সত্যি, তা টের পাচ্ছেন দর্শকদের একটা বড় অংশ।

পরিচালকের চেয়ারে সৃজিত মানেই অন্য রকম ছবি। তার প্রমাণ 'এক যে ছিল রাজা'তেও থাকবে বলে বিশ্বাস অনুরাগীদের। যিশুকে দেখে হয়তো চিনতে পারবেন না অনেকেই।

উত্তমকুমার 'সন্ন্যাসী রাজা' করেছিলেন। সেটাও ছিল ভাওয়াল সন্ন্যাসীর গল্প। আবার সৃজিতের এই ছবিও ভাওয়াল সন্ন্যাসী নির্ভর। ফলে সৃজিতের এই ছবিটি নিয়ে আলোচনা শুরু হতেই দর্শকদের মধ্যে কৌতূহল তৈরি হয়েছিল।

তবে দু’টো ছবি নাকি সম্পূর্ণ আলাদা। তা আগেই জানিয়েছেন সৃজিত। তিনি বলেছিলেন, 'দুটো ছবি সম্পূর্ণ আলাদা। আমার ছবি ভাওয়াল সন্ন্যাসী কোর্ট কেস নিয়ে। পার্থ চট্টোপাধ্যায়ের 'আ প্রিন্সলি ইমপস্টার...' বইটাই আমার ছবির প্রেরণা। কেসটার নানা দ্বন্দ্ব, তখন দেশের অবস্থা অন্য হলে মামলার রায়ে কী প্রভাব পড়ত... সেটাই দেখাতে চেষ্টা করেছি। জাতীয়তাবাদের বড় জায়গা ছিল ওই কেসে। তা ছাড়া ঊনবিংশ ও বিংশ শতাব্দীর সন্ধিক্ষণের সময়টাও আমাকে উদ্ধুদ্ধ করে।'

কিছু চরিত্র গল্পের প্রয়োজনে নাকি পাল্টেছেন সৃজিত। তবে সব চরিত্রেরই একটা ঐতিহাসিক ভিত্তি আছে বলে দাবি করেছিলেন। ছবিতে 'রাজা'র ভূমিকায় যিশু সেনগুপ্ত। তার স্ত্রীর চরিত্রে রয়েছেন রাজনন্দিনী পাল। রাজার বোনের ভূমিকায় রয়েছেন জয়া আহসান। দুই উকিলের ভূমিকায় দেখা যাবে অঞ্জন দত্ত ও অপর্ণা সেনকে। যিশুর কেরিয়ারের অন্যতম সেরা ছবি হতে চলেছে বলে মত টলি মহলের একটা বড় অংশের।


ঢাকা, মঙ্গলবার, সেপ্টেম্বর ১১, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৬৫৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন