সর্বশেষ
সোমবার ২৮শে কার্তিক ১৪২৫ | ১২ নভেম্বর ২০১৮

ভোলায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত স্থানান্তরের প্রতিবাদে মানববন্ধন

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৩, ২০১৮

iii.jpg
ভোলা প্রতিনিধি :

ভোলা জেলা নব সৃজিত বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত জেলা শহর থেকে চরফ্যাশন স্থানান্তরের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ভোলা জেলা আইনজীবীরা।

বৃহস্পতিবার(১৩ সেপ্টেম্বর) সকালে ভোলা জেলা আইনজীবী সমিতির দক্ষিণ ভবনের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন করে আইনজীবী সমিতি।

মানববন্ধনে বক্তারা বলেন, চরফ্যাশনে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত স্থাপন করা হলে বিচার প্রার্থী মানুষের ভোগান্তি বাড়বে। ন্যায় বিচার বঞ্চিত হবে সাধারণ মানুষ। এই আদালতের এখতিয়ার যেহেতু সমগ্র ভোলা জেলা সেই ক্ষেত্রে ভোলা সদরের বিচার প্রার্থীকেও ৭০ কিলোমিটার দূরে চরফ্যাশন উপজেলা সদরে গিয়ে মামলায় হাজিরা দিতে হবে। সাধারণ মানুষের ভোগান্তি লাগব এবং ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য অবিলম্বে চরফ্যাশনে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত স্থাপনের আদেশ বাতিল করার দাবী জানান বক্তাগণ।

এসময় বক্তব্য রাখেন, ভোলা জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট ওবায়েদুর রহমান শাজাহান, পিপি এ্যাডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাভু, আইনজীবী সমিতির সিনিয়র সহসভাপতি এ্যাডভোকেট মোঃ শাজাহান, এ্যাডভোকেট বশির উল্লাহ, এ্যাডভোকেট জুলফিকার আহমেদ, এ্যাডভোকেট খায়ের উদ্দিন শিকদার, এ্যাডভোকেট রবিন্দ্রনাথ দে, এ্যাডভোকেট জাহাঙ্গির আলম, এ্যাডভোকেট হুমায়ুন কবির, এ্যাডভোকেট গোলাম মোর্শেদ কিরন, এ্যাডভোকেট রেজাউল করিম ফারুক, এ্যাডভোকেট মোঃ ইউসুফ সহ অন্যান্য আইনজীবীগণ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, ভোলার চরফ্যাশনে পৃথক একটি অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত স্থাপনের আদেশ দিয়ে গত ১ সেপ্টেম্বর গেজেট প্রকাশিত হয়।


ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪৪১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন