সর্বশেষ
শুক্রবার ৩০শে অগ্রহায়ণ ১৪২৫ | ১৪ ডিসেম্বর ২০১৮

এবার নীলফামারীতে ‘ইত্যাদি’

বুধবার, সেপ্টেম্বর ১৯, ২০১৮

13.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, পর্যটন ও দর্শনীয় স্থানগুলোতে গিয়ে জনপ্রিয় টিভি ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ ধারণের ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হচ্ছে নীলফামারীর উত্তরা ইপিজেডের অভ্যন্তরে।

আজ মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে উত্তরা ইপিজেডে এবারের ইত্যাদির অনুষ্ঠান ধারণ শুরু হবে। অনুষ্ঠানটি চলবে মধ্যরাত পর্যন্ত। এবারের ইত্যাদি বিশেষ করে নীলফামারীর উত্তরা ইপিজেডের শ্রমিকদের নিয়েই তৈরি করা হবে।

শ্রমিকরাই পরিবেশন করবেন গান ও নাচ। সেই সঙ্গে তাদের কাজের পরিধি তুলে ধরবেন। ইত্যাদির অনুষ্ঠান কেন্দ্র করে নীলফামারীর উত্তরা ইপিজেডকে বর্ণিল সাজে সাজানো হয়েছে।

জানা যায়, এই অঞ্চলের মঙ্গা দূরীকরণের পদক্ষেপ হিসেবে ২১৩.৬৬ একর জমির ওপর ১৯৯৯ সালে ইপিজেড নির্মাণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০০১ সালের ২৮ জুলাই আনুষ্ঠানিকভাবে এটির উদ্বোধন করা হয়। বর্তমানে ইপিজেডে ৩২ হাজার নারী-পুরুষ কাজ করছেন।

এবারের ইত্যাদির মূল মঞ্চ তৈরি করা হয়েছে উত্তরা ইপিজেডের অভ্যন্তরে। মঞ্চের সামনে ছয় হাজার দর্শক বসতে পারবেন। উত্তরা ইপিজেডের শ্রমিকদের নিয়ে তৈরি হবে এবারের আয়োজন। পাশাপাশি তুলে ধরা হবে ব্রিটিশদের নীল চাষের ইতিহাস, নীল ফার্মার, নীল খামারি, নীলফার্মিংসহ নীলফামারীর উল্লেখযোগ্য স্থাপনা ও বৈশিষ্ট্য।

ইত্যাদি গ্রন্থনা, পরিচালনা ও উপস্থাপনা করবেন হানিফ সংকেত। নির্মাণ করছেন ফাগুন অডিও ভিশন। নীলফামারীর উত্তরা ইপিজেডের পর্বটি আগামী ২৮ সেপ্টেম্বর শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার করা হবে।


ঢাকা, বুধবার, সেপ্টেম্বর ১৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ১৮৯১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন