সর্বশেষ
সোমবার ২৬শে অগ্রহায়ণ ১৪২৫ | ১০ ডিসেম্বর ২০১৮

ইরানের বিরুদ্ধে ইসরাইলি হুমকির নিন্দা জানান: জাতিসংঘকে তেহরান

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২০, ২০১৮

8.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়োমিন নেতানিয়াহু সম্প্রতি ইরানের বিরুদ্ধে পরমাণু হামলা চালানোর যে হুমকি দিয়েছেন তার নিন্দা জানানোর জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছে তেহরান।

জাতিসংঘে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূতি গোলামআলী খোশরু বুধবার এই সংস্থার মহাসচিব ও নিরাপত্তা পরিষদের প্রধানের কাছে লেখা আলাদা চিঠিতে এ আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, ইরানের বিরুদ্ধে নেতানিয়াহু যে হুমকি দিয়েছেন তা আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তার জন্য হুমকি।

ইরানের প্রতিনিধির চিঠিতে বলা হয়েছে, জন্মলগ্ন থেকেই ইহুদিবাদী ইসরাইল গণহত্যা, দখলদারিত্ব ও সন্ত্রাসবাদসহ সব ধরনের মানবতা বিরোধী অপরাধ করে এসেছে। এই সরকারের হাতে পরমাণু অস্ত্র থাকার অর্থ বিশ্ব শান্তি বিপদাপন্ন হওয়া। তাই অবিলম্বে তেল আবিবকে আন্তর্জাতিক আইন ও জাতিসংঘ ঘোষণা মেনে চলতে বাধ্য করা উচিত বলে ইরানের চিঠিতে উল্লেখ করা হয়।

জাতিসংঘে নিযুক্ত ইরানের প্রতিনিধির এ চিঠি নিরাপত্তা পরিষদের দলিল হিসেবে জাতিসংঘের সাধারণ পরিষদে প্রকাশিত হবে বলে কথা রয়েছে।

সম্প্রতি ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু ইরানের পরমাণু স্থাপনাগুলোতে হামলা চালানোর হুমকি দিয়ে বলেন, সম্ভাব্য এ হামলায় প্রয়োজনে সব ধরনের অস্ত্র ব্যবহার করা হবে। এদিকে ইরানের সামরিক কমান্ডাররা বহুবার হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইহুদিবাদী ইসরাইল কোনো ধরনের ধৃষ্ঠতা দেখালে তেল আবিবসহ ইহুদীবাদীদের বসবাসের স্থানগুলোকে মাটির সঙ্গে মিশিয়ে দেয়া হবে।

সূত্র: পার্সটুডে


ঢাকা, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২০, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৩৬৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন