সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৯শে অগ্রহায়ণ ১৪২৫ | ১৩ ডিসেম্বর ২০১৮

সুপার ফোরে আজ বাংলাদেশ-ভারত মুখোমুখি

শুক্রবার, সেপ্টেম্বর ২১, ২০১৮

47966-bd.jpg
বিডিলাইভ ডেস্ক :

এশিয়া কাপ সুপার ফোরের প্রথম ম্যাচে আজ ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। বাংলাদেশ সময় শুক্রবার বিকাল ৫ টা ৩০ মিনিটে দুবাই ইন্টারন্যাশন্যাল স্টেডিয়ামে খেলাটি শুরু হবে।

আফগানিস্তানের বিপক্ষে মুশফিক ও মোস্তাফিজ বিশ্রামে থাকলেও, ভারতের বিপক্ষে ফিরতে পারেন তারা দু’জনই। কোচ স্টিভ রোডসের বড় মাথা ব্যথার নাম ইনজুরি।

২০১৫ সালের বিশ্বকাপের পর থেকে বাংলাদেশ-ভারত আলাদা উত্তেজনা ছড়ায়। দুই দেশের দর্শকদের কাছে ভারত-বাংলাদেশের ম্যাচ এখন বেশ আকর্ষণীয়।

বাংলাদেশ-ভারত মোট মুখোমুখি হয়েছে ৩৩ টি ম্যাচে। ভারত জিতেছে ২৭ টি ম্যাচ। বাংলাদেশ জিতেছে ৫ টি ম্যাচ। একটি ম্যাচের ফলাফল আসেনি।

এর মধ্যে এশিয়া কাপে দশবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। এর মধ্যে নয়বারই জয় পেয়েছে টিম ইন্ডিয়া। ভারতকে একবার হারানোর সুখস্মৃতি রয়েছে বাংলাদেশের। কিন্তু পাঁচ জয়ের দুটিই এসেছে শেষ চার ম্যাচে।

আজ ভারতকে হারাতে পারলে ফাইনালের পথ অনেকটাই মসৃণ হয়ে যাবে বাংলাদেশের জন্য। সুপার ফোরে চার দলই একবার করে পরস্পরের মুখোমুখি হবে। দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জয়টা প্রত্যাশিত। আর তিন ম্যাচের দুটিতে জিতলে ফাইনাল অনেকটাই নিশ্চিত। কিন্তু আজ হারলে আফগানিস্তান ও পাকিস্তানের বিপক্ষে বাড়তি চাপ নিয়ে খেলতে হবে বাংলাদেশকে।


ঢাকা, শুক্রবার, সেপ্টেম্বর ২১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৪০৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন