সর্বশেষ
বৃহঃস্পতিবার ৩০শে কার্তিক ১৪২৬ | ১৪ নভেম্বর ২০১৯

মেসিকে ম্যারাডোনার পরামর্শ, আর্জেন্টিনার হয়ে আর খেল না

সোমবার, অক্টোবর ১, ২০১৮

1060632706.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিশ্বকাপের পর থেকে আর্জেন্টিনার হয়ে এক ম্যাচও খেলেননি লিওনেল মেসি। আদৌ জাতীয় দলের হয়ে আর খেলবেন কিনা- এ নিয়েও নিশ্চিত কিছু বলছেন না মেসি। রয়েছেন মুখে কুলুপ এঁটে।

সম্প্রতি গুয়াতেমালা ও কলম্বোর বিপক্ষে ম্যাচ মিস করেছেন মেসি। চলতি মাসে সৌদি আরবে ব্রাজিল ও ইরাকের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতিম্যাচেও দলে নেই তিনি। এমতাবস্থায় মেসিকে আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার পরামর্শ- আর্জেন্টিনার হয়ে আর খেল না।

রাশিয়া বিশ্বকাপটা মোটেও ভালো যায়নি আর্জেন্টিনার। নকআউট পর্বে ফ্রান্সের বিপক্ষে ৪-৩ গোলে হেরে বিদায় নেয় দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এর পর থেকে জাতীয় দলের বাইরে রয়েছেন মেসি।

ম্যারাডোনা বলেন, আমি মেসিকে কী বলব? বলব, আর্জেন্টিনার হয়ে আর না খেলতে। আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়ে নিতে।

ম্যারাডোনা আরো বলেন, রাশিয়া বিশ্বকাপে জাতীয় দলের বাজে পারফরম্যান্সের জন্য মেসিকে দায়ী করা হয়। আসলে কী সে দায়ী? আমরা সব আশা তাকে নিয়ে করি। কিন্তু একা দলকে জেতানো যায় না। আমি ওকে বলব, আর্জেন্টিনার হয়ে আর না খেলতে। তার উচিত অ্যাসোসিয়েশনকে দেখে নেয়া-তাকে ছাড়া কতটা ভালো করতে পারে তারা। দল কতটা ভালো করে।

শেষ পর্যন্ত ম্যারাডোনা এও বলেন, অবসর নেয়া না নেয়াটা তার (মেসির) একান্ত ব্যক্তিগত ব্যাপার। সে যেটা ভালো মনে করবে, সেটিই তার করা শ্রেয় হবে।


ঢাকা, সোমবার, অক্টোবর ১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৪৯৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন