সর্বশেষ
শুক্রবার ৩০শে অগ্রহায়ণ ১৪২৫ | ১৪ ডিসেম্বর ২০১৮

বিএনপির ৭ দফা অযৌক্তিক ও সংবিধান বিরোধী: কাদের

সোমবার, অক্টোবর ১, ২০১৮

image-95504-1538204380.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিএনপির ঘোষিত সাত দফা দাবিকে অযৌক্তিক, অবান্তর এবং সংবিধান বিরোধী বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপির এই সাত দফা দাবি অযৌক্তিক, অবাস্তব এবং কোন কোনটি সংবিধান বিরোধী।  নির্বাচনের সিডিউল ঘোষণার আর মাত্র এক মাস বাকি। এর মধ্যে এসব দাবি মেনে নেওয়ার কোনো সুযোগ নেই। তারা নিজেরাও ক্ষমতায় থাকলে এই সময়ের মধ্যে দাবিগুলো মেনে নিতে পারতো না। অসাংবিধানিক দাবি কেউ মেনে নিতে পারে না।

সোমবার রাজধানীর গুলশান-২-এ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে টানা সাত দিনব্যাপী আওয়ামী লীগের গণসংযোগ কর্মসূচির উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে গতকাল (রোববার) সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাত দফা দাবি ঘোষণা করেন।

নির্বাচনকে সামনে রেখে অক্টোবরের শুরুতে সপ্তাহব্যাপী এই কর্মসূচি হাতে নিয়েছে আওয়ামী লীগ। সারাদেশের সিটি করপোরেশনগুলোতে ওয়ার্ড পর্যায়ে এবং জেলা-উপজেলা পর্যায়ে কর্মসূচিটি চলছে। এর অংশ হিসেবে ওবায়দুল কাদের ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় গণসংযোগে অংশ নেন।

এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির দাবিগুলো তারা শুধুমাত্র বলার জন্য বলছে। তাদের নেতাকর্মীদের চাঙা করতে এইসব আবোল-তাবোল দাবি তুলছে।

ওবায়দুল কাদের বলেন, আমি যেকোনো সহিংসতা, নাশকতা ও সাম্প্রদায়িক অপশক্তির সকল অপতৎপরতার বিরুদ্ধে জনগণকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি। সেইসঙ্গে আমরা আমাদের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে আগামী নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, আমরা মারামারি, হানাহানি ও পাল্টাপাল্টির মধ্যে নেই। বিএনপিসহ কোনো সাম্প্রদায়িক শক্তি যদি সহিংসতা-নাশকতা করে, তাহলে আমরা জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ করবো। এটাই হচ্ছে আমাদের উদ্দেশ্য।

চলমান গণসংযোগ সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, গণসংযোগ কোনো প্রার্থীর নয়, শুধু হবে নৌকার। সকল ওয়ার্ড, মহানগর, জেলা, উপজেলা ও ইউনিয়নে শুরু হয়েছে এটাই প্রথম কর্মসূচি। আমরা ক্যামেরার সামনে লোক দেখানোর গণসংযোগ করবো না।

সেতুমন্ত্রীর সঙ্গে গণসংযোগে অংশ নেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসান চৌধুরী নওফেল, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, ঢাকা মহানগর উত্তরের সধারণ সম্পাদক সাদেক খানসহ থানা ওয়ার্ডের নেতাকর্মীরা।


ঢাকা, সোমবার, অক্টোবর ১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৯৮১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন