সর্বশেষ
শুক্রবার ৩০শে অগ্রহায়ণ ১৪২৫ | ১৪ ডিসেম্বর ২০১৮

বামপন্থী দলগুলোর সঙ্গে ঐক্য চান ওবায়দুল কাদের

মঙ্গলবার, অক্টোবর ২, ২০১৮

AL-KADER-1900x1140_c.jpg
বিডিলাইভ ডেস্ক :

বাংলাদেশের কমিউনিস্ট পার্টিসহ (সিপিবি) বামপন্থী দলগুলোর সঙ্গে ঐক্য চেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতু পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (০২ অক্টোবর) দুপুরে রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বাংলাদেশের সাম্যবাদী দলের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আওয়ামী লীগের সঙ্গে ঐক্যবদ্ধ হতে বামদলগুলোর প্রতি আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আজকে একটি বিষয় ভালো লাগছে যে বামপন্থীরা এক সুরে কথা বলছেন। সেটি হচ্ছে সাম্প্রদায়িক শক্তির সঙ্গে তারা নেই। এই উচ্চারণ যারা করেছেন, আসুন না আমরা মিনিমাম পয়েন্টে ম্যাক্সিমাম ইউনিটি গড়ে ফেলি, অসুবিধাটা কোথায়?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কমিউনিস্ট পার্টির নেতৃত্বাধীন আট দলীয় জোটের অনেকের সঙ্গে আমরা এক সঙ্গে ছাত্ররাজনীতি করেছি। এখানে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু—এই প্রশ্নে আসুন আমরা ঐক্যবদ্ধ হই।

জাতীয় ঐক্যের প্রশ্নে কাদের বলেন, আমরা পরিষ্কারভাবে বলতে চাই, আমরাও জাতীয় ঐক্য চাই। এ ঐক্য চাই সাম্প্রদায়িক অশুভ শক্তির বিরুদ্ধে, স্বাধীনতার শত্রুদের বিরুদ্ধে। আমরা জাতীয় ঐক্য চাই নষ্ট রাজনীতির বিরুদ্ধে, দুর্নীতি সন্ত্রাসের বিরুদ্ধে।

নির্বাচন সামনে রেখে ছক করে নেতাকর্মীদের গ্রেফতার করছে সরকার— বিএনপির এ অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, ইতিহাসটা দেখুন। ফেরিতে প্লেট চুরির জন্য আমাদের নেতাদের বিরুদ্ধে মামলা করেছিল কারা? কত মামলা নিয়ে আমরা নির্বাচনে গেছি? আমাদের হাজার হাজার নেতাকর্মী বাড়িছাড়া। সাধু সাজে কারা? কত মামলায় তারা আমাদের জর্জরিত করেছে?

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে দলটির নেতারা বক্তব্য দেন।


ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ২, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৯০৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন