সর্বশেষ
বুধবার ১২ই আষাঢ় ১৪২৬ | ২৬ জুন ২০১৯

পুরুষদের স্টাইলিস দাড়ির যত্ন

বৃহস্পতিবার, অক্টোবর ৪, ২০১৮

261.jpg
বিডিলাইভ ডেস্ক :

পুরুষদের সাজসজ্জা ও ফ্যাশনের একটি অনুষঙ্গ হলো তাদের দাড়ি। ছেলেরা নানা আকৃতিতে ও ঢং এ দাড়ি রেখে থাকেন। দাড়ি রাখার বিষয়ে বেশ শৌখিন ছেলেরা নিজেদের লুক নিয়ে মাঝে মধ্যেই পরীক্ষা-নিরীক্ষা চালান।

কখনো বা ভ্যান ডাইক, কখনো রয়্যাল আবার কখনো সার্কল বিয়ার্ডে সেজে ওঠেন তারা। তবে অনেকেই সুন্দর দাড়ি নিয়ে থাকেন চিন্তায়। তাই জেনে নিন কীভাবে নেবেন এর যত্ন।

. দাড়ির ছাঁট ঠিক রাখতে চুলের ট্রিমার নয় ব্যবহার করুন বিয়ার্ড ট্রিমার। রেজার ব্যবহার করলে তা সব সময় পরিষ্কার ও দূষণমুক্ত রাখুন। না হলে সংক্রমণের ভয় থাকে।

. দাড়ি থাকলে পকেটে সব সময়েই রাখুন আলাদা চিরুনি। বিভিন্ন নামকরা দোকান বা অনলাইনে সহজেই পেয়ে যাবেন ভিন্ন ভিন্ন দাড়ির জন্য বিশেষ চিরুনি। তবে কোনো ভাবেই চুল আঁচড়ানোর চিরুনি দিয়ে দাড়ি আঁচড়ানো যাবে না।

. চুলে ব্যবহার করা রঙ দাড়িতেও ব্যবহার করতে চান নাকি? এমনটা চিন্তাও করবেন না। কারণ গোঁফ-দাড়িতে চুল রঙের কেমিক্যাল ব্যবহার করলে যদি তা কোনো ভাবে খাওয়ার সময় পেটে যায় তবে ক্যানসার পর্যন্ত হতে পারে।

. কোনো নতুন স্টাইল করতে চাইলে দাড়ি গজানোর পরেই তাকে ট্রিমিং করবেন না। দাড়ি একটু বড় হলে তার পর স্টাইলের সিদ্ধান্ত নিন।

. দাড়ির জন্য কিন্তু আলাদা শ্যাম্পুও রয়েছে। এমনকি রয়েছে আলাদা তেলও। এগুলো দাড়িকে করে মোলায়েম। আর শ্যাম্পু করার পর দাড়িতেও কন্ডিশনার লাগান মনে করে।


ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১০৪৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন