সর্বশেষ
শুক্রবার ৪ঠা কার্তিক ১৪২৫ | ১৯ অক্টোবর ২০১৮

আ.লীগ সরকার দেশের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করছে: প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার, অক্টোবর ৪, ২০১৮

pm-131190.jpg
বিডিলাইভ ডেস্ক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষের ভাগ্য পরিবর্তনই আওয়ামী লীগ সরকারের লক্ষ্য। সরকার মানুষের ভাগ্যোন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এই ধারা যেন অব্যাহত থাকে।

বৃহস্পতিবার (০৪ অক্টোবর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, স্বাধীন রাষ্ট্র হিসেবে দেশের মানুষ কারো মুখাপেক্ষী হয়ে নয় বরং বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলবে সেই লক্ষেই কাজ করছে সরকার।

এ সময় তিনি বলেন , সংবিধান লঙ্ঘন করে যারা ক্ষমতা দখল করেছিল তারা দেশের উন্নয়ন না করে নিজেদের ভাগ্য উন্নয়ন করেছিল। আর আওয়ামী লীগের লক্ষ্য দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করা। আমরা ২০২০ সালে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন করবো। আমরা এমন ভাবে উদযাপন করতে চাই সে সময় বাংলাদেশ হবে ক্ষুদামুক্ত দারিদ্রমুক্ত দেশ। ২০২১ সাল আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী।'

তিনি আরও বলেন, 'আমাদের লক্ষ্য শুধু বর্তমানে যারা আছে তারা নয়। তরুণ প্রজন্মের যত নাগরিক হবে বা যে শিশুটি জন্ম নেবে। সেও যেনো একটা সুন্দর পরিবেশে জন্ম নিতে পারে। তার বাবা , মা তাকে সবদিক থেকে উন্নত করতে পারে। সেই ধরনের একটি পরিবেশ সৃষ্টি করে দিয়ে যেতে চাই। সেই লক্ষ্য নিয়েই আমাদের কাজ ও উন্নয়ন পরিকল্পনা।'

প্রধানমন্ত্রী বলেন, আমরা ছেলেমেয়েদের শিক্ষার ব্যাপারে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। উন্নত শিক্ষা গ্রহণ করে তারা যেন দেশে ও বিদেশে সুনাম অর্জন করতে পারে, আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ার যেন কোনও সমস্যা না হয়, সেজন্য আমরা ভাতার ব্যবস্থা করে দিয়েছি।

প্রধানমন্ত্রী আরও বলেন, ডিজিটাল যুগে কেউ পিছিয়ে থাকুক সেটা আমরা চাই না। এসএসসি পরীক্ষার্থীরা বাংলা, ইংরেজি ও গণিত এই তিন বিষয়ে অনলাইনে যেন শিক্ষা পায় আমরা সেই ব্যবস্থা করে দিচ্ছি।


ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৫৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন