সর্বশেষ
শনিবার ১লা পৌষ ১৪২৫ | ১৫ ডিসেম্বর ২০১৮

সৌদি সাংবাদিক হত্যায় ট্রাম্পের নীরবতা রহস্যজনক: আল-ইয়াওম

সোমবার, অক্টোবর ৮, ২০১৮

8.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটের ভেতরে সৌদি সরকার বিরোধী সাংবাদিক জামাল খাশোগজি’র হত্যাকাণ্ডের ব্যাপারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নীরবতা রহস্যজনক বলে মন্তব্য করেছে লন্ডন থেকে প্রকাশিত আরবি দৈনিক রাই আল-ইয়াওম।

গতকাল রোববার দৈনিকটির এক প্রতিবেদনে লিখেছে, ট্রাম্পের নীরবতা প্রমাণ করছে এই হত্যাকাণ্ডে মার্কিন সরকারের মদদ রয়েছে। সৌদি রাজতান্ত্রিক সরকার আমেরিকার সঙ্গে পূর্ব পরিকল্পনার মাধ্যমে রাজতন্ত্রের বিরোধী এই সংবাদিককে হত্যা করেছে বলে দৈনিকটি মন্তব্য করেছে।

রাই আল-ইয়াওম লিখেছে, সৌদি ভিন্ন মতাবলম্বী সাংবাদিক খাশোগজির হত্যাকাণ্ডকে যত দ্রুত সম্ভব যাতে ধামাচাপা দেয়া যায় সেজন্য মার্কিন সরকার এ ব্যাপারে টু শব্দটি পর্যন্ত করছে না।

সৌদি রাজতন্ত্রের ঘোর বিরোধী খাশোগজি ২০১৭ সাল থেকে আমেরিকায় স্বেচ্ছা-নির্বাসিত জীবন কাটাচ্ছিলেন। সরকার বিরোধীদের বিরুদ্ধে সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমান ব্যাপক ধরপাকড় অভিযান শুরু করার পর তিনি যুক্তরাষ্ট্রে চলে যান। খবর পার্স টুডে

গত মঙ্গলবার জরুরি কাজে তিনি ইস্তাম্বুলস্থ সৌদি কনস্যুলেটে প্রবেশ করেন। কিন্তু এরপর থেকে তার আর খোঁজ পাওয়া যায়নি।

তুরস্কের দু’টি সূত্র বলেছে, ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটের ভেতরেই খাশোগজি নিহত হয়েছেন বলে তারা দৃঢ়ভাবে মনে করছেন। একটি সূত্র বার্তা সংস্থা রয়টার্সকে বলেছে, সৌদি কনস্যুলেটের ভেতরে ওই সাংবাদিককে হত্যা করে তার লাশ সেখান থেকে সরিয়ে ফেলা হয়েছে।


ঢাকা, সোমবার, অক্টোবর ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৬৮৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন