সর্বশেষ
শুক্রবার ৩০শে অগ্রহায়ণ ১৪২৫ | ১৪ ডিসেম্বর ২০১৮

মোস্তাফিজও ভালো নেই, জানালেন কষ্টের কথা

সোমবার, অক্টোবর ৮, ২০১৮

1510492573375.jpg
বিডিলাইভ ডেস্ক :

সাকিবের আঙুলের অবস্থা গুরুতর। সে কারণে আগামী ছয় মাসের মধ্যে তার ক্রিকেটে ফেরার সম্ভাবনা কম। এদিকে বড় ধরনের ইনজুরির কবলে তামিমও। মুশফিক, মাশরাফি, রিয়াদকেও লড়তে হচ্ছে ইনজুরির বিরুদ্ধে। ভালো নেই বোলিংয়ে বাংলাদেশের আশা ভরসা মোস্তাফিজুর রহমানও। কাঁধের ব্যথা নিয়েই খেলেছেন এশিয়া কাপ।

২০১৬ সালের ১১ আগস্ট লন্ডনে কাঁধের অপারেশন হয়েছিল মোস্তাফিজের। অপারেশন সফল হলেও সেই কাঁধ এখনও প্রচুর ভোগাচ্ছে। মাঝে মধ্যে ব্যথায় কাতর হয়ে পড়েন মোস্তাফিজ। কাঁধ থেকে ব্যথা নেমে আসে কুনই পর্যন্ত। সদ্য সমাপ্ত এশিয়া কাপে তাকে খেলতে হয়েছে এমন অসহ্য ব্যথা নিয়ে।

মোস্তাফিজ তার এই সমস্যার কথা জানিয়েছেন আমিনুল ইসলাম বুলবুলের কাছে। যিনি এখন আইসিসিতে কর্মরত। দুবাইতে এশিয়া কাপ চলার সময় সাবেক এ অধিনায়ককে নিজের কষ্টের কথা জানিয়েছিলেন মোস্তাফিজ। মোস্তাফিজকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দেন তিনি।

আমিনুল ইসলাম বুলবুল মনে করেন, সঠিকভাবে কাঁধের পরিচর্যা না করা এবং টানা ক্রিকেট খেলার কারণে কাঁধে সমস্যা হচ্ছে মোস্তাফিজের।

তিনি আরো বলেন, ‘মোস্তাফিজ আমাকে যা বলেছেন তাতে আমি চিন্তিত। অপারেশন সফল হলেও অনেক সময় দীর্ঘ সময় ব্যথা থেকে যায়। বিশ্রাম, কিছু নিয়মনীতির মধ্য দিয়ে যেতে হয়। মোস্তাফিজের প্রতি নিবিড় যত্ন নেওয়া দরকার বিসিবির। দলে ফিজিও আছেন, মেডিকেল টিম রয়েছেন, তাদের উচিৎ মুস্তাফিজের কাঁধের পরিচর্যা করা। আর যতটা সম্ভব ওর উপর থেকে খেলার চাপ কমানো।’


ঢাকা, সোমবার, অক্টোবর ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪৪৭৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন