সর্বশেষ
বৃহঃস্পতিবার ৩রা কার্তিক ১৪২৫ | ১৮ অক্টোবর ২০১৮

ফুটবলকে বিদায় জানালেন টেরি

মঙ্গলবার, অক্টোবর ৯, ২০১৮

6.jpg
বিডিলাইভ ডেস্ক :

এই মৌসুমের শুরুতেই অ্যাস্টন ভিলার সাথে সম্পর্ক চুকেবুকে গিয়েছিল তার। এরপর স্পার্টাক মস্কোর হয়ে খেলার আমন্ত্রণ পেলেও জন টেরি সেখানে যোগ দেননি।

সাবেক ইংল্যান্ড ও চেলসি অধিনায়ক টেরির বিদায়টা যে ঘনিয়ে আসছে, সেটার আভাস পাওয়া গিয়েছিল তখনই। শেষ পর্যন্ত সব ধরনের ফুটবল থেকে বিদায় নিলেন এই ডিফেন্ডার।

ইন্সটাগ্রামে বিদায়ের কথা জানিয়েছেন টেরি নিজেই,

'২৩ বছরের দীর্ঘ ফুটবল ক্যারিয়ারের পর এখন সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল। এটাই বিদায় বলার সঠিক সময়। আমি আমার সতীর্থ, কোচ, ক্লাব কর্মকর্তা ও ভক্তদের ধন্যবাদ জানাতে চাই এতগুলো বছর আমার পাশে থাকার জন্য। ইংল্যান্ডের অধিনায়কত্ব করাটা ছিল দারুণ গর্বের বিষয়। নিজের ভবিষ্যৎ জীবনের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।’

১৯৯৮ সালে ক্যারিয়ার শুরু করেছিলেন চেলসি মূল দলের হয়ে। সেখানে ১৯ মৌসুম কাটিয়ে জিতেছেন পাঁচটি প্রিমিয়ার লিগ, পাঁচটি এফএ কাপ, পাঁচটি লিগ কাপ ও একটি চ্যাম্পিয়নস লিগ।  সব মিলিয়ে চেলসির হয়ে খেলেছেন রেকর্ড ৭১৭ ম্যাচ। ২০১৭ সালে চেলসি ছেড়ে যোগ দিয়েছিলেন অ্যাস্টন ভিলায়।

২০০৩ সালে ইংল্যান্ড জাতীয় দলের হয়ে অভিষেক হয়েছিল টেরির, খেলেছেন ২০১২ সাল পর্যন্ত। ৭৮ ম্যাচ খেলে গোল পেয়েছেন ৬টি।

গত মৌসুমে চ্যাম্পিয়নশিপের প্লে অফে অ্যাস্টন ভিলার হয়ে খেলতে নেমে ফুলহামের কাছে ১-০ গোলে হেরেছিলেন। সেটাই হয়ে থাকল টেরির শেষ ম্যাচ। সূত্র: প্যাভিলিয়ন


ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৬৭৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন