সর্বশেষ
সোমবার ৫ই অগ্রহায়ণ ১৪২৫ | ১৯ নভেম্বর ২০১৮

সাড়া ফেলেছে নকিয়ার নতুন ফোন ৬.১ প্লাস

মঙ্গলবার, অক্টোবর ৯, ২০১৮

uuuuuu.jpg
বিডিলাইভ ডেস্ক :

সাড়া ফেলেছে নকিয়ার নতুন ফোন ৬.১।  ফোনটি সম্প্রতি আন্তর্জাতিক বাজারে বিক্রি শুরু হয়েছে।

ডিসপ্লের উপর ছোট নচ ছাড়াও নতুন এই ফোনের অন্যতম প্রধান আকর্ষণ হল কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ চিপসেট এবং ডুয়াল রিয়ার ক্যামেরা। অ্যানড্রয়েড ওয়ান প্রজেক্টের অধীনে অবমুক্ত হওয়া নকিয়া ৬.১ প্লাস ফোনটি অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চলবে।

নকিয়ার এই ফোনে রয়েছে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি বিল্টইন মেমোরি। এতে ৫.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ডিসপ্লের উপর রয়েছে ছোট নচ যা এই ফোনের অন্যতম প্রধান আকর্ষণ।

নতুন এই স্মার্টফোনে রয়েছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেট আপ। এর প্রাইমারি সেন্সরটি ১৬ মেগাপিক্সেল আর সেকেন্ডারি সেন্সরটি ৫ মেগাপিক্সেলের। উচ্চমানের ছবি তোলার জন্য এই ক্যামেরায় যুক্ত করা হয়েছে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স। এ ছাড়াও ফোনের রিয়ার ক্যামেরায় রয়েছে এইচডিআর সাপোর্ট।

সেলফি তোলার জন্য ফোনটিতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই ফোনে ফেসআনলক ফিচারও যোগ করা হয়েছে।

ফোনটিতে রয়েছে ৩০৬০ মিলিঅ্যাম্পিয়ারের উচ্চ ক্ষমতা সম্পন্ন ব্যাটারি যা কুইক চার্জ ৩.০ প্রযুক্তির সাহায্যে খুব দ্রুত চার্জ হয়।

কানেক্টিভিটির জন্য নতুন এই স্মার্টফোনে রয়েছে ব্লুটুথ ভার্সন ৫.০, ওয়াইফাই ৮০২.১১এসি, ফোরজি এলটিই, ইউএসবি টাইপ সি পোর্ট এবং জিপিএস। গান শোনার জন্য রয়েছে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক।

ভারতের বাজারে নকিয়ার নতুন ফোনটি বিক্রি হচ্ছে ১৫ হাজার ৯৯৯ রুপিতে।


ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪৩৩৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন