সর্বশেষ
শুক্রবার ৩০শে অগ্রহায়ণ ১৪২৫ | ১৪ ডিসেম্বর ২০১৮

নড়িয়া পদ্মায় মা ইলিশ শিকারের দায়ে ১৩ জেলেকে কারাদণ্ড

মঙ্গলবার, অক্টোবর ৯, ২০১৮

ডডডডড.png
শরীয়তপুর প্রতিনিধি :

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে শরীয়তপুরের নড়িয়ায় পদ্মা নদী থেকে ১৩ জেলেকে আটক করা হয়েছে। সেইসঙ্গে ২০ কেজি ইলিশ ও ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

মঙ্গলবার ভোর ৪টা থেকে ভোর ৬টা পর্যন্ত নড়িয়া উপজেলা এরিয়ার পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ২০ কেজি জাটকা ইলিশ সহ ১৩ জনকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- শরীয়তপুরের জাজিরা উপজেলার দিদার বেপারী (২৫), সায়েদুল মৃধা (৫৫), মনির কোতয়াল (২৫), হযরত আলী (৫০), মো দানেশ (৩৬), তাজেল ফকির (৫০), মনাই দেওয়ান (৫০), বাবুল মাঝি (৫০, নুরুল হক(২৮), ইলিয়াছ দেওয়ান(৩০), চাদপুরের হাইমচর উপজেলার আসাদ মাঝি (৩৮), কাঞ্চন মাঝি (১৮) ও শফিক দেওয়ান(২৫)।

অভিযানের নেতৃত্ব দেন উপজেলা মৎস্য অফিস কর্মকর্তা, নড়িয়া থানা পুলিশ ও নৌ পুলিশ । পরে আটককৃতদের উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা ইয়াসমিনের নেতৃত্বে গঠিত ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়।

নড়িয়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত থেকে ১৩ জনকে ১৫দিন করে কারাদণ্ড দেয়া হয়। সেইসঙ্গে উপজেলা মৎস্য কর্মকর্তা ও পুলিশের উপস্থিতিতে জব্দকৃত ৩০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। এবং জাটকাগুলো মাদরাসা ও এতিমখানায় বিতরণ করা হয়।


ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৮০৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন