সর্বশেষ
বৃহঃস্পতিবার ২রা কার্তিক ১৪২৬ | ১৭ অক্টোবর ২০১৯

এই বলি তারকাদের প্রথম ছবির পারিশ্রমিকের অঙ্ক শুনলে চমকে যাবেন!

বুধবার, অক্টোবর ১০, ২০১৮

8.jpg
বিডিলাইভ ডেস্ক :

আজ বলি তারকাদের পারিশ্রমিকের পরিমাণ শুনে চমকে উঠি আমরা। কিন্তু শুরুর দিনগুলোতেই কি এত টাকা পারিশ্রমিক পেতেন আজকের সেলেবরা?

বলিউডে পথ চলা শুরু করার সময়ে আমির, হৃত্বিকরা কত টাকা পারিশ্রমিক পেতেন তা-ই দেখে নেওয়া যাক একনজরে-

অমিতাভ বচ্চন:

তিনি বলিউডের শাহেনশা। আজ আমরা তার পারিশ্রমিকের অঙ্কটা শুনলে চমকে যাই। কিন্তু শুরুর দিনগুলো এতটা সহজ ছিল না অমিতাভ বচ্চনের জন্য। তার প্রথম ছবি ‘সাত হিন্দুস্তান’-এ অভিনয় করে ৫০০০ রুপি রোজগার করেছিলেন অমিতাভ বচ্চন।

অক্ষয় কুমার:

এই সময়ের সব থেকে বড়লোক অভিনেতাদের তালিকায় প্রথমের দিকেই রয়েছেন অক্ষয় কুমার। বছরে বহু ছবিই মুক্তি পায় মিস্টার খিলাড়ির। আর তাদের বেশির ভাগই রমরমা ব্যবসা করে। তবে অক্ষয় কুমার তার প্রথম ছবি ‘সৌগন্ধ’-এর জন্য ৫০০০ রুপি পেয়েছিলেন।

আমির খান:

'মিস্টার পারফেকশনিস্ট' নামেই তিনি অধিক খ্যাত। তবে তাকে 'মিস্টার প্যাশনেট' বললেই বেশি খুশি হন আমির খান। প্রথম ছবি 'কায়ামত সে কায়ামত তক' ছবিটির সুবাদেই জনপ্রিয়তার শিখরে উঠেছিলেন আমির। আর প্রথম ছবির জন্য আমির পারিশ্রমিক হিসেবে পেয়েছিলেন ১১,০০০ রুপি।

হৃত্বিক রোশন:

‘কহো না প্যায়ার হ্যয়’ নয়। হৃত্বিক রোশনের বলিউড ডেবিউ হয়েছিল শিশু অভিনেতা হিসেবেই। আর সেই ছবির নাম ‘আশা’। এই ছবির জন্য পারিশ্রমিক মাত্র ১০০ রুপি পেয়েছিলেন হৃত্বিক।

সিদ্ধার্থ মালহোত্রা:

‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবিটি দিয়ে বলিউডে পা রেখেছিলেন অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রা। এখন একটা ছবি করতে কোটি টাকা চেয়ে থাকেন সিদ্ধার্থ। তবে প্রথম ছবির জন্য ১ লক্ষ ১০ হাজার রুপি পেমেন্ট পেয়েছিলেন সিদ্ধার্থ মলহোত্র।

আয়ুষ্মান খুরানা:

ভিডিও জকি হিসেবেই কেরিয়ারের শুরুটা করেছিলেন আয়ুষ্মান খুরানা। 'রোডিজ’-এও চ্যাম্পিয়ন হয়েছিলেন আয়ুষ্মান। তবে তার প্রথম ছবি ‘ভিকি ডোনর’-এর জন্য আড়াই লক্ষ রুপি পেমেন্ট পেয়েছিলেন আয়ুষ্মান।

ঈশান খট্টর:

সহকারী পরিচালক হিসেবেই কেরিয়ারের শুরুটা করেছিলেন শাহিদ কাপুরের ভাই ঈশান খট্টর। দাদার ছবি ‘উড়তা পাঞ্জাব’-এও ছোট্ট একটা ক্যামিও করেছিলেন ঈশান। তবে বলিউডে তার ডেবিউ ছবি 'ধড়ক'। আর এই 'ধড়ক'-এর জন্য প্রায় ৬০ লক্ষ রুপি পেয়েছিলেন ঈশান।

দার্শিল সাফারি:

‘তারে জমিন পর’ ছবির সেই ছোট্ট ঈশান, যার অভিনয়ে মুগ্ধ হয়ে গিয়েছিলেন দর্শক। আর প্রথম ছবির জন্যই দার্শিল সাফারি ৩ লক্ষ রুপি পেমেন্ট পেয়েছিলেন।

জাহ্নবী কাপুর:

‘ধড়ক’ ছবিটি দিয়ে বলিউড যাত্রা শুরু করেছিলেন জাহ্নবী কাপুরও। আর পারিশ্রমিক পেয়েছিলেন ৬০ লক্ষ রুপি। যে অঙ্কটা এক্কেবারে ঈশান খট্টরেরই সমান।








ঢাকা, বুধবার, অক্টোবর ১০, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৭৩৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন