সর্বশেষ
বুধবার ২৮শে অগ্রহায়ণ ১৪২৫ | ১২ ডিসেম্বর ২০১৮

রায়ের প্রতিবাদে ৭ দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির

বুধবার, অক্টোবর ১০, ২০১৮

17.jpg
বিডিলাইভ ডেস্ক :

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিবাদে ৭ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি ও দলটির অঙ্গ-সহযোগী সংগঠন।

আজ বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী বলেন, আমরা আশঙ্কা করেছিলাম, যে ‘ফরমায়েশি’ একটি রায় হবে। যেখানে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া  শাস্তি দিবেন অন্যায়ভাবে।

কর্মসূচির মধ্য রয়েছে-

বিএনপির পক্ষ থেকে বৃহস্পতিবার (১১ অক্টোবর) ঢাকাসহ সারা দেশের মহানগর, জেলা ও উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ। ১৩ অক্টোবর সারাদেশে ছাত্রদলের বিক্ষোভ মিছিল, ১৪ অক্টোবর সারাদেশে যুবদলের বিক্ষোভ মিছিল, ১৫ অক্টোবর সারাদেশে সেচ্ছাসেবক দলের বিক্ষোভ। ১৬ অক্টোবর ঢাকাসহ সারাদেশে কালো পতাকা মিছিল করবে বিএনপি। এছাড়া, ১৭ অক্টোবর ঢাকাসহ সারাদেশ মহিলা দলের মানববন্ধন ও ১৮ অক্টোবর ঢাকাসহ সারাদেশে মানববন্ধন করবে শ্রমিক দল।

এর আগে, আজ দুপুরে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় রায় ঘোষণা করা হয়েছে। মামলার জীবিত ৪৯ আসামির মধ্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন বিচারক। এ ছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বিএনপি চেয়ারপারসনের সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

একইসঙ্গে ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত ঢাকার দ্রুত বিচার ট্রাইবুনাল ১-এর বিচারক শাহেদ নূরউদ্দিন আজ  এই রায় ঘোষণা করেন। রায়ের সময় ৩১ আসামিকে আদালতে হাজির করা হয়। মামলার পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।


ঢাকা, বুধবার, অক্টোবর ১০, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৬২৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন