সর্বশেষ
মঙ্গলবার ৪ঠা পৌষ ১৪২৫ | ১৮ ডিসেম্বর ২০১৮

ঘূর্ণিঝড় 'তিতলি'র প্রভাবে চট্টগ্রামে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু

বুধবার, অক্টোবর ১০, ২০১৮

19.jpg
চট্টগ্রাম ব্যুরো :

ঘূর্ণিঝড় 'তিতলি'র প্রভাবে চট্টগ্রাম, কক্সবাজার ও পটুয়াখালীতে শুরু হয়েছে গুড়িগুড়ি বৃষ্টি। এরইমধ্যে চট্টগ্রাম, কক্সবাজার, পটুয়াখালী ও মোংলা সমূদ্রবন্দরকে ২ নম্বর থেকে বাড়িয়ে ৪ নম্বর সতর্কতা সংকেত জারি করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আজ বুধবার সকালে ঘূর্ণিঝড়টি চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ৯৪৫ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে ও কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৯০০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে অবস্থান করছে বলে জানিয়েছে কক্সবাজার আবহাওয়া অফিস।

ঘূর্ণিঝড় 'তিতলি' আরো শক্তিশালী হয়ে বাংলাদেশ ও ভারত উপকূলের দিকে অগ্রসর হচ্ছে। ঘূর্ণিঝড় কেন্দ্রর ৬৪টি কিলোমিটারের মধ্যে বাতাসের সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৯০ থেকে ১১০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি-পাচ্ছে।

এদিকে ৪ নম্বর সতর্কতা জারি করায় চট্টগ্রাম বন্দরের বহি:নোঙ্গরে জাহাজে পণ্য উঠানামা বন্ধ রেখেছে বন্দর কর্তৃপক্ষ। সমুদ্র উত্তাল থাকায় বঙ্গোপসাগরে অবস্থানরত সকল প্রকার মাছ ধরা নৌকা ও ট্রলার নিরাপদে আশ্রয় নিয়েছে।

কক্সবাজার আবহাওয়া অফিস আবহাওয়াবিদ ড. মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা বন্দরে গতকাল যেটা ছিল ২ নম্বর সর্তক সংকেত। সেটা নামিয়ে ৪ হুঁশিয়ারি সংকেত দেওয়া হয়েছে।


ঢাকা, বুধবার, অক্টোবর ১০, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩১৪৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন