সর্বশেষ
বৃহঃস্পতিবার ৩রা কার্তিক ১৪২৫ | ১৮ অক্টোবর ২০১৮

এমবাপ্পের গোলে আইসল্যান্ডের বিপক্ষে হার এড়াল ফ্রান্স

শুক্রবার, অক্টোবর ১২, ২০১৮

9.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিশ্বকাপে আর্জেন্টিনাকে রুখে দিয়ে রীতিমত হৈচৈ ফেলে দিয়েছিল আইসল্যান্ড। ইউরোপিয়ান ফুটবলে তাদের উত্থানটা যে হঠাৎ করেই নয় এবার সেটির নমুনা পেল ফ্রান্সও।

গতকাল বৃহস্পতিবার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয় ফ্রান্স এবং আইসল্যান্ড। ৩০ মিনিটে বিজার্নসন এবং ৫৮ মিনিটে আর্নেসন এর গোলে ২-০ তে এগিয়ে যায় ফ্রান্স। অনেক চেষ্টা করেও গোল পাচ্ছিলেন না ফ্রান্সের ফুটবলাররা। হার যখন সুনিশ্চিত তখনই শুরু হয় এমবাপ্পে ম্যাজিক।

৮৬ মিনিটে এইজলফসনের আত্মঘাতী গোলে ম্যাচে ব্যবধান কমায় ফ্রান্স। ৯০ মিনিটে এমবাপ্পের গোলে ম্যাচে সমতা আনে ফ্রান্স।

শুরুর দাপট অবশ্য ছিল অতিথিদেরই। কিন্তু বিরকির বিয়ারনাসনের গোলের পরই তাল হারায় দিদিয়ের দেশমের শিষ্যরা। শক্তিশালী প্রতিপক্ষের এলোমেলো খেলার সুযোগে ব্যবধান দ্বিগুণ করে আইসল্যান্ড। ৫৮ মিনিটে কর্নার থেকে আসা বল হেডে ফ্রান্সের জালে জড়ান আরনাসন।

দুই গোলের ব্যবধানটা ৮৫ মিনিট পর্যন্ত ধরে রেখেছিল আইসল্যান্ড। হার যখন চোখ রাঙাচ্ছিল ফ্রান্সকে, তখনই একটি গোল শোধ করে ফ্রেঞ্চদের পথে ফেরান কাইলিয়ান এমবাপে।

আর নির্ধারিত সময়ের শেষ মিনিটে নিজেদের ডি-বক্সে সিগরাডসনের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকে স্পটকিকে ফ্রান্সকে জয়ের মতো এক ড্র এনে দেন গ্রিজম্যানের বদলি নামা এমবাপে।


ঢাকা, শুক্রবার, অক্টোবর ১২, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৬১৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন