সর্বশেষ
শুক্রবার ৪ঠা কার্তিক ১৪২৫ | ১৯ অক্টোবর ২০১৮

ডিএসইতে লেনদেন বেড়েছে ৩৫.২৭ শতাংশ

শুক্রবার, অক্টোবর ১২, ২০১৮

12.jpg
বিডিলাইভ ডেস্ক :

সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। আলোচ্য সপ্তাহে ডিএসইতে লেনদেন বেড়েছে ৩৫.২৭ শতাংশ। আর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে দশমিক ৩১ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আলোচ্য সপ্তাহে ডিএসইতে ৩ হাজার ৮৯৪ কোটি ৩৭ লাখ ৫০ হাজার  টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। আগের সপ্তাহে ডিএসইতে ২ হাজার ৮৭৯ কোটি ৪ লাখ ১৪ হাজার টাকার শেয়ার লেনদেন করেছিল।

এ হিসেবে লেনদেন বেড়েছে ৩৫.২৭ শতাংশ। এদিকে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে  ০.৩১ শতাংশ বা ১৬.৭৪ পয়েন্ট। ডিএসই শরিয়াহ সূচক বেড়েছে ১.২০ শতাংশ বা ১৫.০৩ পয়েন্ট। আর ডিএসই৩০ সূচক বেড়েছে ১.৪৪ শতাংশ বা  ২৭.৪০ পয়েন্ট।

আলোচ্য সপ্তাহে ডিএসইতে মোট ৩৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ২১৩টির আর অপরিবর্তীত ছিল ১৯টির দর।

অন্যদিকে মোট লেনদেনের ৮৯.৩৯ শতাংশ ছিল এ ক্যাটাগরির, ৩.২৬ শতাংশ বি ক্যাটাগরির, ৪.৯৪ শতাংশ এন এবং ২.৪২ শতাংশ ছিল জেড ক্যাটাগরিরর কোম্পানির দখলে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৫৯ কোটি ১৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত সপ্তাহে ডিএসইতে মোট ২৮৭টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৩টির, দর কমেছে ১৫৬টির। আর অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির শেয়ার।


ঢাকা, শুক্রবার, অক্টোবর ১২, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৫৮৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন