সর্বশেষ
বৃহঃস্পতিবার ৮ই অগ্রহায়ণ ১৪২৫ | ২২ নভেম্বর ২০১৮

পুজোয় ভাইরাল সুস্মিতা সেনের ধুনুচি নাচ

বৃহস্পতিবার, অক্টোবর ১৮, ২০১৮

18.jpg
বিডিলাইভ ডেস্ক :

বাংলা থেকে দূরে থাকলেও দুর্গাপুজো থেকে কি কখনো দূরে থাকতে পারে বাঙালি? জবাবটা সবার জানা। কখনো না। তাই দিল্লি হোক বা মুম্বাই, এমনকী সুদূর নিউ ইয়র্ক, শারদোৎসবের আনন্দে সামিল হয়েছে গোটা বিশ্বের বাঙালি। মুম্বাইতে তেমনই দুর্গাপুজোয় মাতলেন অভিনেত্রী সুস্মিতা সেন।

বেশিরভাগ সময়টাই কাটে বিদেশে। দেশে থাকলেও কলকাতায় তেমন আসা হয় না। তবে পুজোর মরসুমে সবকিছুই বদলে যায়। তখন মনে প্রাণে খাঁটি বাঙালি হয়ে ওঠেন সুস্মিতা সেন। মেতে ওঠেন মায়ের বন্দনায়।

এ বারও মুম্বাইয়ের একটি পুজোয় দুই মেয়ের সঙ্গে গেল তাকে। তবে শুধু মায়ের দর্শন সেরেই ক্ষান্ত হননি তিনি। বরং কোমরে বেঁধে নেমে পড়েন ধুনুচি নাচতে। দুই মেয়ে রেনে এবং আলিশাকেও তাতে সামিল করেন। ধুনুচি হাতে ঢাকের তালে পা মেলাতে দেখা যায় দু’জনকে।

কিশোরী রেনেকে একটু জড়সড় লাগলেও, ধুনুচি হাতে দিব্যি স্বচ্ছন্দ লেগেছে মা সুস্মিতাকে। চাইলে নৃত্যশিল্পীদেরও টেক্কা দিতে পারেন।

এদিন ঘিয়ে শাড়ির সঙ্গে এম্ব্রয়েডরি করা সিল্কের ব্লাউজ পরেছিলেন সুস্মিতা। উঁচু করে খোঁপা করেই নাচতে নেমে পড়েন তিনি। হাতে অবশ্যই ছিল ধুনুচি। পরে নিজেই ইনস্টাগ্রামে ধুনুচি নাচের ভিডিয়ো শেয়ার করেন সুস্মিতা।

তাতে লেখেন, 'দুই মেয়ের সঙ্গে শক্তির আরাধনায় সামিল হলাম। ধুনুচি নাচলাম। এ এক অন্যরকম অনুভূতি। প্রার্থনা করি, ধূনোর সুবাস চারিদিকে ছড়িয়ে পড়ুক যাতে মানুষের মনে আশা, ভালবাসা এবং করুণার সঞ্চার হয়।'

ইন্সটাগ্রামে সুস্মিতা সেনের সেই ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে। মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই তার পোস্টটিতে প্রায় ৭ লক্ষ লাইক পড়ে। বঙ্গ সংস্কৃতির প্রতি তার এমন টানকে কুর্নিশ জানিয়েছেন ভক্তরা।


ঢাকা, বৃহস্পতিবার, অক্টোবর ১৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩১৭৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন