সর্বশেষ
বৃহঃস্পতিবার ৮ই অগ্রহায়ণ ১৪২৫ | ২২ নভেম্বর ২০১৮

ফিল্মি কেরিয়ারের টানে লেখাপড়া ছেড়েছিলেন যে বলি তারকারা

রবিবার, অক্টোবর ২১, ২০১৮

13.jpg
বিডিলাইভ ডেস্ক :

কেউ দ্বাদশ শ্রেণি পাশ, তো কেউ আবার স্কুল ড্রপআউট, কেউ আবার আন্ডার গ্র্যাজুয়েট। মডেলিং থেকে শুরু করে ফিল্মি কেরিয়ারের টানে মাঝপথেই পড়াশোনায় ইতি টেনেছিলেন এই সব বলিউড তারকারা।

সালমান খান:

গ্বালিয়রের সিন্ধিয়া স্কুলে পড়াশোনা শুরু। এরপর মুম্বাইয়ের সেন্ট স্ট্যানিসলস হাইস্কুলে ভর্তি হন তিনি। পরে বান্দ্রা ন্যাশনাল কলেজেও ভর্তি হয়েছিলেন। কিন্তু পড়া ছেড়ে দেন। দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়েছেন তিনি।

কারিশমা কাপুর:

৯০-এর দশকের বলিউড কাঁপানো অভিনেত্রী। দুর্দান্ত অভিনয় ক্ষমতা থাকলেও এর শিক্ষাগত যোগ্যতা জানলে চমকে যাবেন। মাত্র পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন তিনি।

কাজল:

কাজল মানেই ‘ডিডিএলজে’, ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিগুলো চোখের সামনে ভেসে ওঠে। সাবলীল অভিনয় ক্ষমতা। অভিনয়ে খ্যাতির শীর্ষে পৌঁছালেও, পড়াশোনায় কিন্তু বেশি দূর এগোননি। দ্বাদশ শ্রেণিতে ফেল করার পর পড়াশোনা ছেড়ে দেন।

ঐশ্বরিয়া রাই:

মডেলিংয়ের কারণে মাঝপথেই পড়াশোনা ছাড়তে হয় তাকে। মুম্বাইয়ের আর্য বিদ্যামন্দির থেকে পড়াশোনার পর জয়হিন্দ কলেজে এক বছর পড়াশোনা করেন। আর্কিটেকচার নিয়ে পড়াশোনা করতে করতেই মডেলিংয়ের জন্য তা মাঝপথে ছেড়ে দেন।

আমির খান:

ফিল্মে নিজের কেরিয়ার বানানোর জন্য সব সময় উৎসুক ছিলেন তিনি। দ্বাদশ শ্রণি পর্যন্ত পড়ার পর অভিনয় শুরু করেন। পড়াশোনা আর এগোয়নি।

প্রিয়াঙ্কা চোপড়া:

প্রাথমিক শিক্ষা লখনউয়ে। এরপর আমেরিকায় হাইস্কুলে পড়াশোনা। ক্রিমিনাল সাইকোলজিস্ট হওয়ার জন্য মুম্বাইয়ের জয়হিন্দ কলেজে ভর্তি হন। কিন্তু মডেলিংয়ের জন্য মাঝপথেই পড়াশোনা ছেড়ে দেন।

কঙ্গনা রানাউত:

দ্বাদশ শ্রেণিতে পড়ার সময় রসায়ন পরীক্ষায় ফেল করেন। তখন তার নাকি উপলব্ধি হয়, পড়াশোনা নয়, অন্য কোনও কিছু তার জন্য অপেক্ষা করছে। যদিও পরে তিনি অল ইন্ডিয়া প্রি মেডিকেল টেস্ট প্রস্তুতি নেন। তবে পরীক্ষায় বসেননি।

সূত্র: আনন্দবাজার পত্রিকা


ঢাকা, রবিবার, অক্টোবর ২১, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৯০৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন