সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

মঙ্গলবার, অক্টোবর ৩০, ২০১৮

Share.jpg
বিডিলাইভ ডেস্ক :

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড:

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৩০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

৩০ জুন, ২০১৮ সালের সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানির পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস)হয়েছে ৬ টাকা ১৮ পয়সা এবং শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে (এনএভি) ২৬ টাকা ৮৭ পয়সা।

আগামী ৯ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

কুইন সাউথ টেক্সটাইল:

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি কুইন সাউথ টেক্সটাইল মিলস লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১৭ শতাংশ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৭ শতাংশ নগদ লভ্যাংশ, বাকি ১০ শতাংশ বোনাস। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

৩০ জুন, ২০১৮ সালের সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানির পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৩ পয়সা এবং শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭ টাকা ৯৩ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

গোল্ডেন সন লিমিটেড:

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি গোল্ডেন সন লিমিটেড শেয়ারহোল্ডারদেরকে এবার কোনো লভ্যাংশ দেবে না। সর্বশেষ হিসাববছরে কোম্পানি লোকসান করায় এর পরিচালনা পর্ষদ লভ্যাংশ না দেওয়ার সুপারিশ করেছে।কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

৩০ জুন, ২০১৮ তারিখে সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন করা হয়। আলোচ্য সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি ১ টাকা ৪ পয়সা লোকসান করেছে। আগের বছর শেয়ার প্রতি লোকসান ছিল ১ টাকা ২৭ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি)  ২২ টাকা ৫ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর চট্টগ্রামের কর্ণফুলি থানার খোয়াজনগরে অবস্থিত কোম্পানির কারখানা প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২০ নভেম্বর নির্ধারণ করা হয়ে


ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ৩০, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ১৮৫৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন