সর্বশেষ
বুধবার ৩০শে কার্তিক ১৪২৫ | ১৪ নভেম্বর ২০১৮

প্রধানমন্ত্রী ময়মনসিংহ যাচ্ছেন আজ

শুক্রবার, নভেম্বর ২, ২০১৮

3.jpg
ময়মনসিংহ প্রতিনিধি :

আজ ময়মনসিংহ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি ১৯৫টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

আজ শুক্রবার বেলা সাড়ে ৩টায় ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর ও জামালপুর জেলার ১৯৫টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধনী নামফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী।

এদিকে প্রধানমন্ত্রীর সফর ঘিরে বিভাগীয় শহরে সাজসাজ রব এবং উৎসবের আমেজ বিরাজ করছে। পোস্টার-ব্যানার, ফেস্টুন, তোরণে ছেয়ে গেছে শহরের রাস্তা-ঘাট ও দেয়াল।

বঙ্গবন্ধু কন্যাকে শুভেচ্ছা, আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাতে আওয়ামী লীগের নেতাকর্মীসহ লাখ লাখ নারী-পুরুষ অপেক্ষায় রয়েছে।

এরপর ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত সার্কিট হাউজ মাঠে বিশাল এক জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনসভায় সভাপতিত্ব করবেন জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা। এতে কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দও বক্তৃতা করবেন।

জানা যায়, এসব প্রকল্প বাস্তবায়িত হলে অষ্টম বিভাগের দৃশ্যমান পরিবর্তন ঘটবে। এতে আর্থসামাজিক উন্নয়ন উন্নয়নের পাশাপাশি মানুষের জীবনমানেরও ব্যাপক উন্নতি ঘটবে বলে প্রত্যাশা দলীয় নেতাকর্মীদের।

প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সার্কিট হাউজ মাঠে চার স্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। নিচ্ছিদ্র নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হয়েছে। জনসভার মাঠের চারপাশে বাঁশ দিয়ে শক্ত বেস্টুন, মাঠের সামনে বিশাল সুসজ্জিত মঞ্চ, মুক্তিযোদ্ধা, মহিলা, ঊর্ধ্বতন দলীয় নেতাসহ বিশিষ্ট ব্যক্তিবর্গের জন্য আলাদা জায়গার ব্যবস্থা করা হয়েছে বলে আয়োজকরা জানান। জনসভার মাঠের ভিতরে প্রয়োজনীয় বিশুদ্ধ খাবার পানি সরবরাহ এবং পুরো নগরীর রাস্তা-ঘাট পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে।

প্রধানমন্ত্রীর সফরকে সুন্দর ও সার্থক করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হয়েছে বলে সিটি কর্পোরেশনের প্রশাসক মো. ইকরামূল হক টিটু জানান।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান জানান, ময়মনসিংহ বিভাগের চার জেলার ১০১টি প্রকল্পের উদ্বোধন ও ৯৪টি প্রকল্পের ভিত্তি প্রস্তরসহ মোট ১৯৫টি প্রকল্পের ফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তন্মধ্যে উদ্বোধন যোগ্য প্রকল্পের সংখ্যা ময়মনসিংহে ৩১, নেত্রকোনায় ১৯, জামালপুরে-৬ ও শেরপুরে ৪৫টি। আর ভিত্তি স্থাপনযোগ্য প্রকল্পগুলো হলো ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ে ১০টি প্রকল্প, ময়মনসিংহ জেলায় ৩৪, নেত্রকোনায় ১৭, জামালপুরে-১৯ ও শেরপুরে ১৪টি।

এর আগে, ২০১৩ সালে ৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহে সফরে এসেছিলেন।

উল্লেখ্য, ব্রিটিশ সরকার ১৭৮৭ সালের ১ মে ময়মনসিংহ জেলা এবং ১৮২৯ সালে ঢাকা বিভাগ প্রতিষ্ঠা করে। ঢাকা বিভাগ প্রতিষ্ঠার ১৮৬ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৫ সালের ১৩ অক্টোবর ময়মনসিংহকে বাংলাদেশের অষ্টম প্রশাসনিক বিভাগ প্রতিষ্ঠা করেন।


ঢাকা, শুক্রবার, নভেম্বর ২, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৮৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন