সর্বশেষ
সোমবার ২৬শে অগ্রহায়ণ ১৪২৫ | ১০ ডিসেম্বর ২০১৮

নোবিপ্রবি'র ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকার ও ভর্তি শুরু

রবিবার, নভেম্বর ৪, ২০১৮

iii.JPG
নোবিপ্রবি প্রতিনিধি :

উৎসবমুখর পরিবেশে শুরু হলো নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি)  ২০১৮-১৯ শিক্ষাবর্ষের  ১ম বর্ষ স্নাতক শ্রেণির লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের প্রথম দিনের সাক্ষাৎকার ও ভর্তি কার্যক্রম, চলবে ১৩ নভেম্বর পর্যন্ত।

রবিবার(৪ নভেম্বর)  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান উক্ত সাক্ষাৎকার ও ভর্তি  কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন,  প্রক্টর ড. এস এম নজরুল ইসলাম। এছাড়াও বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

শিক্ষার্থী ও  অভিভাবকবৃন্দ দেশের যে কোন প্রান্তে বসে অনলাইনে নোবিপ্রবির ভর্তিকার্যক্রমের প্রতিমুহূর্তের আপডেট পাবে এই লিংকে ( http://nstu-admission-2018.icenstu.edu.bd)

সাক্ষাৎকার ও ভর্তি কার্যক্রমের সময়ঃ

৪ নভেম্বর ২০১৮ সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত A ইউনিটের মেধাতালিকা ০১-৭০০ পর্যন্ত (আসন খালি থাকা সাপেক্ষে)।

৫ নভেম্বর ২০১৮ সকাল ৯ টা থেকে বেলা ১ টা পর্যন্ত A ইউনিটের মেধাতালিকা ৭০১-১২০১ পর্যন্ত (আসন খালি থাকা সাপেক্ষে) এবং বেলা ২ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত B ইউনিটের মেধাতালিকা ০১-৪০০ পর্যন্ত(আসন খালি থাকা সাপেক্ষে)।

৬ নভেম্বর ২০১৮ সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত B ইউনিটের মেধাতালিকা ৪০১-১২০১ পর্যন্ত (আসন খালি থাকা সাপেক্ষে)।

৭ নভেম্বর ২০১৮ সকাল ৯ টা থেকে সকল  ১১ঃ৩০ টা পর্যন্ত C ইউনিটের মেধাতালিকা ০১-৫০১ পর্যন্ত (আসন খালি থাকা সাপেক্ষে)।

৭ নভেম্বর ২০১৮ বেলা ১২ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত  D ইউনিটের মেধাতালিকা ০১-৫০১ (বিজ্ঞান); ০১-৩০১ (বাণিজ্য) এবং ০১-১০১ (মানবিক) পর্যন্ত (আসন খালি থাকা সাপেক্ষে)।

৮ নভেম্বর ২০১৮ সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত  D ইউনিটের মেধাতালিকা ৫০১-১৫০১ (বিজ্ঞান) পর্যন্ত (আসন খালি থাকা সাপেক্ষে)।

১১ নভেম্বর ২০১৮ সকাল ৯ টা থেকে বেলা ১ টা পর্যন্ত E ইউনিটের মেধাতালিকা ০১-৬০১ পর্যন্ত(আসন খালি থাকা সাপেক্ষে)।

১১ নভেম্বর ২০১৮ বেলা ২ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত  F  ইউনিটের মেধাতালিকা ০১- ৩০১ পর্যন্ত (আসন খালি থাকা সাপেক্ষে)।

এছাড়াও ১২ ও ১৩ নভেম্বর মুক্তিযোদ্ধা, উপজাতি, হরিজন ও সম্প্রদায়, প্রতিবন্ধী এবং খেলোয়াড় (শুধু মাত্র বিকেএসপি থেকে উত্তীর্ণদের জন্য)  কোটায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, এবারের ভর্তি পরীক্ষায় ছয় ইউনিটে মোট ১ হাজার ৩২০ আসনের বিপরীতে ৭০২৯৮ জন আবেদন করে এবং পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৫২৭০ জন। শতকরা পাশের হার ৮০.১৪।


ঢাকা, রবিবার, নভেম্বর ৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৯৮১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন