সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

স্মার্টফোন বিক্রির ইতিহাসে রেকর্ড, সেকেন্ডেই বিক্রি হলো ১ লাখ ফোন

সোমবার, নভেম্বর ৫, ২০১৮

image-102256.jpg
বিডিলাইভ ডেস্ক :

গত সপ্তাহে বাজারে এসেছে চীনের জেডটিইর দুই ডিসপ্লের ফোন নুবিয়া এক্স ফ্লাশ। এই ফোনটি বাজারে বিক্রি শুরুর ৫৭ সেকেন্ডের মধ্যেই ১ লাখ ইউনিট বিক্রি হয়েছে। যা স্মার্টফোন বিক্রির ইতিহাসে রেকর্ড সৃষ্টি করেছে।

নুবিয়া মূলত জেডটিইর অনলাইন ব্র্যান্ড বা সাব-ব্র্যান্ড। এক ফোন দিয়েই বাজার মাত কর করলো প্রতিষ্ঠানটি। তিনটি রঙে ও তিনটি বিল্টইন মেমোরি ভার্সনে নুবিয়া এক্স ফোনটি পাওয়া যাবে।

চীনের জনপ্রিয় ওয়েবসাইট উইবো এক প্রতিবেদনে জানিয়েছে, দুই ডিসপ্লের ফোন নুবিয়া এক্স বিক্রির জন্য ফ্লাশ সেলের আয়োজন করে প্রতিষ্ঠানটি। এই ফ্লাশ সেলে মাত্র ৫৭ সেকেন্ডে ১ লাখ ইউনিট ফোন বিক্রি হয়েছে।

প্রথম ফ্লাশ সেলের সফলতার পর পুনরায় ফ্লাশ সেলের আয়োজন করছে নুবিয়ার মূল প্রতিষ্ঠান জেডটিই। ১১ নভেম্বর ফ্লাশ সেলে কেনা যাবে নুবিয়া এক্স।

চীনের বাজারে নুবিয়া ফোনটির বেস ভার্সনের দাম ৩২৯৯ ইয়েন। এই ভার্সনে আছে ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি রম। হাইএন্ড ভার্সনটি পাওয়া যাবে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রমে। এর দাম ৩৯৯৯ ইয়েন। ৮ জিবি র‌্যামে ২৫৬ জিবি রমে আরেকটি ভার্সন পাওয়া যাবে ৪১৯৯ চাইনিজ ইয়েনে।

নুবিয়া এক্স ফোনটিতে রয়েছে ৬.২৬ ইঞ্চির প্রধান ডিসপ্লে। সেকেন্ডারি ডিসপ্লেটি ৫.১ ইঞ্চির। এতে কোনো নচ নেই। ফোনটি পরিচালনার জন্য রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট। এই ফোনের পিছনের ক্যামেরা দিয়েই সেলফি তোলা যাবে। ডুয়াল সিমের এই ফোনটি চলবে অ্যানড্রয়েড অরিও অপারেটিং সিস্টেমে। ব্যাকআপের জন্য ফোনটিতে ৩৮০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে।


ঢাকা, সোমবার, নভেম্বর ৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৪৬৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন