সর্বশেষ
মঙ্গলবার ৩০শে আষাঢ় ১৪২৭ | ১৪ জুলাই ২০২০

দমকা হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা

মঙ্গলবার, নভেম্বর ৬, ২০১৮

15.jpg
বিডিলাইভ ডেস্ক :

দক্ষিণ বঙ্গোপসাগরে সুস্পস্ট লঘুচাপের সৃষ্টি হয়েছে, এর প্রভাবে দেশের বিভিন্ন এলাকায় দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে।

আজ মঙ্গলবার আবহাওয়ার পূর্বভাসে বলা হয়, দক্ষিণ বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন শ্রীলংকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। এটি আরও ঘণীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

আজ সকাল ৯ টা থেকে পরবর্তী চব্বিশ ঘন্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রাজশাহী, খুলনা, ঢাকা, বরিশাল, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি/ বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

এদিকে ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, নোয়াখালী, কুমিল্লা এবং বরিশাল অঞ্চল সমূহের উপর দিয়ে পূর্ব/উত্তর-পূর্ব দিক থেকে ঘন্টায় ৪৫ থেকে ৬০ কি.মি. বেগে বৃষ্টি/বজ্রসহ অস্থায়ীভাবে ঝড়ো/দমকা হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আজ সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৯ শতাংশ এবং দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোর ৩৪.২ এবং সর্বনিম্ন তেঁতুলিয়ায় ১৮.৮ ডিগ্রি সেলসিয়াস। পরবর্তী ৭২ ঘন্টার আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তিন হতে পারে।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ১৬ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৮ মিনিটে।


ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩৮০৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন