সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

আমরা সংবিধানের বাইরে যাব না: ওবায়দুল কাদের

বুধবার, নভেম্বর ৭, ২০১৮

fghfgh.png
বিডিলাইভ ডেস্ক :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা সংবিধানের বাইরে যাব না। সংলাপে আমাদের মধ্যে মন খুলে আলোচনা হয়েছে। তারা মন খুলে কথা বলেছে, আমরাও কথা বলেছি।

ওবায়দুল কাদের বলেন, তারা (ঐক্যফ্রন্ট) সাত দফা দাবি আবারও তুলে ধরেছে। তবে নতুন করে ঐক্যফ্রন্ট একটি দাবি তুলেছে। সংসদ ভেঙে দিয়ে পরবর্তী ৯০ দিনের মধ্য নির্বাচন করার দাবি করেছে তারা। কিন্তু আমরা সংবিধানের বাইরে যাবো না।

বুধবার গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে দ্বিতীয় দফায় বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। বুধবার বেলা ১১টায় গণভবনে এই সংলাপ শুরু হয় চলে দুপুর ২টা পর্যন্ত। জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষে এবার সংলাপে অংশ নেন ১১ জন নেতা।

তবে সংলাপের বিষয়ে ঐক্যফ্রন্টের কোনো নেতা সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি। ড. কোমাল হোসেনের বাসায় বিকেলে সংবাদ সম্মেলনে সংলাপের বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে সাংবাদিকদের জানানো হয়।

ওবায়দুল কাদের বলেন, ঐক্যফ্রন্টের নেতারা নেতাকর্মীদের মুক্তি দাবি করেছেন। আমরা বলেছি সত্যিকারের রাজবন্দি হলে মুক্তি দেওয়া হবে। তারা লেভেল প্লেইং ফিল্ড নিশ্চিতের দাবি জানিয়েছে। লেভেল প্লেইং ফিল্ড তৈরিতে ইসি কাজ করবে।

তিনি বরেন, প্রধানমন্ত্রী তাদের নির্বাচনে আসার আহ্বান জানিয়ে বলেছেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। লেভেল প্লেইং ফিল্ড নিশ্চিত করা হবে

সংলাপ শেষ হলেও আলোচনা চলতে পারে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ঐক্যফ্রন্ট সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়ার দাবি জানিয়েছে। আমরা বলেছি, সেনাবাহিনী থাকবে স্ট্রাইকিং ফোর্স হিসেবে। আমরা তাদের জানিয়ে দিয়েছি, তফসিল ঘোষণার পর সরকারি সুযোগ নেবে না মন্ত্রী-এমপিরা।

বৃহস্পতিবার সংলাপের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিস্তারিত তুলে ধরবেন বলেও জানান ওবায়দুল কাদের।

বুধবারের সংলাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধি দল সংলাপে অংশ নেন। অপরদিকে ড. কামাল হোসেন ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ঐক্যফ্রন্টের ১১ সদস্যের দল অংশ নেন।

এর আগে ১ নভেম্বর সন্ধ্যায় ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের ২০ সদস্যের প্রতিনিধি দল গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে অংশ নেয়।


ঢাকা, বুধবার, নভেম্বর ৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৭৮৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন