সর্বশেষ
বৃহঃস্পতিবার ১৩ই আষাঢ় ১৪২৬ | ২৭ জুন ২০১৯

মৌলভীবাজার-৪ আসনে আওয়ামী লীগের ৬ জনের মনোনয়ন সংগ্রহ

রবিবার, নভেম্বর ১১, ২০১৮

123.jpg
তোফায়েল পাপ্পু, শ্রীমঙ্গল প্রতিনিধি :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরগরম হয়ে উঠেছে আওয়ামী লীগের ঘাটি হিসেবে পরিচিত মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল- কমলগঞ্জ) আসন। স্বাধীনতার পর থেকে এই আসনে নৌকার প্রার্থী বিজয়ী হন। ইতোমধ্যে একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। মৌলভীবাজার- ৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসন থেকে এবারের একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের ৬ জন মনোনয়ন কিনেছেন।

আওয়ামী লীগের যে ৬ জন মনোনয়ন কিনেছেন তারা হলেন- বর্তমান সংসদ সদস্য উপাধ্যক্ষ ড.মো. আব্দুস শহীদ এমপি, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলর এর সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মনসুরুল হক, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আজাদুর রহমান।

চায়ের রাজধানী হিসেবে খ্যাত মৌলভীবাজারের কমলগঞ্জ এবং আদিবাসী ও চা-বাগান অধ্যুষিত শ্রীমঙ্গল উপজেলাকে নিয়ে গঠিত এখানকার ৪ নম্বর সংসদীয় আসন।

দুই উপজেলা নিয়ে এই আসনের মোট আয়তন ৮৫১ দশমিক ৮৭ বর্গ কিলোমিটার। ভোটার সংখ্যা ৪ লাখ ৪৫ হাজার ৭শ’ জন। সর্বশেষ ২০১৪ সালে অনুষ্ঠিত নির্বাচনে এ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ।

তোফায়েল পাপ্পু ,শ্রীমঙ্গল, মৌলভীবাজার প্রতিনিধি।


ঢাকা, রবিবার, নভেম্বর ১১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৯০৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন