সর্বশেষ
শনিবার ১লা পৌষ ১৪২৫ | ১৫ ডিসেম্বর ২০১৮

হেভিওয়েট প্রার্থীরা কে লড়বেন কার বিপরীতে

বুধবার, নভেম্বর ১৪, ২০১৮

13.jpg
বিডিলাইভ ডেস্ক :

এখনো আসন বণ্টন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারেনি কোনো জোট। তাই চূড়ান্ত হয়নি মনোনয়ন। তবে মহাজোট এবং ঐক্যফ্রন্টের হেভিওয়েট প্রার্থীদের মনোনয়ন অনেকটাই নিশ্চিত।

জেনে নেবো হেভিওয়েট প্রার্থীদের কে কোথায় লড়ছেন, আর তাদের বিপক্ষে ভোটের মাঠে সম্ভাব্য প্রার্থী থাকবেন কারা।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দলীয় মনোনয়ন ফরম কেনার মধ্য দিয়ে শুরু হয় আওয়ামী লীগের মনোনয়ন কার্যক্রম। তিনি লড়বেন গোপালগঞ্জ-৩ আর শ্বশুর বাড়ি রংপুর-৬ আসনে।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের আসন নোয়াখালী-৫। তবে ওই আসনে তার প্রতিদ্বন্দ্বী হবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। কুষ্টিয়া ৩ আসনে লড়বেন মাহবুব উল আলম হানিফ। আর মতিয়া চৌধুরী শেরপুর-২ আসনে। ঢাকা-১৩ আসনে প্রার্থী হতে পারেন জাহাঙ্গীর কবির নানক। একই আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী মোয়াজ্জেম হোসেন আলাল।

আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম-এর প্রতিদ্বন্দ্বী হিসেবে বিএনপির মনোনয়ন প্রার্থী কণ্ঠশিল্পী কনকচাঁপা। আমির হোসেন আমুর আসন ঝালকাঠী-১। তোফায়েল আহমেদ লড়বেন ভোলা-১ আসনে। তার প্রতিদ্বন্দ্বী হতে পারেন আন্দালিব রহমান পার্থ। বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি মনোনয়ন ফরম কেনায় সবার আলাদা দৃষ্টি থাকবে নড়াইল-২ আসনের দিকে।

আইনি জটিলতায় বিএনপি চেয়ারপারসন বেগম জিয়ার নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে ধোঁয়াশা না কাটলেও তার জন্য দলীয় মনোনয়ন সংগ্রহ করা হয়েছে তিনটি আসন থেকে। ফেনী-১, বগুড়া-৬ ও ৭। দলের মহাসচিব মির্জা ফখরুল লড়বেন ঠাকুরগাঁও-১ আসনে। এ আসনে তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য রমেশ রন্দ্র সেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ নির্বাচন করতে চান তিনটি আসন, সাতক্ষীরা-৪, ঢাকা-১৭ ও রংপুর ৩। রওশন এরশাদ ময়মনসিংহ-৪, জিএম কাদের লালমনিরহাট-৩, রুহুল আমিন হাওলাদার পটুয়াখালী-১ ও ৪ আসনে।

এছাড়া আ স ম রব ঢাকা-১৮, কাদের সিদ্দিকী-টাঙ্গাইল ৮, ও অলি আহমেদ লড়বেন চট্টগ্রাম-১৪ আসনে। হাসানুল হক ইনু কুষ্টিয়া-২। রাশেদ খান মেনন নির্বাচন করবেন ঢাকা-৭ আসনে। সূত্র: সময় টিভি


ঢাকা, বুধবার, নভেম্বর ১৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৫৬৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন