সর্বশেষ
শনিবার ১লা পৌষ ১৪২৫ | ১৫ ডিসেম্বর ২০১৮

আয়কর মেলার দ্বিতীয় দিনে আদায় ৫৫১ কোটি টাকা

বুধবার, নভেম্বর ১৪, ২০১৮

NRB.JPG
বিডিলাইভ ডেস্ক :

উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে কর দাতারা আয়কর মেলায় দ্বিতীয় দিনে কর প্রদান ও সেবা গ্রহণ করেছেন। কর মেলার দ্বিতীয় দিনে ছিল উপচে-পড়া ভীড়। দ্বিতীয় দিনে আয়কর সংগ্রহ হয়েছে ৫৫১ কোটি ১৫ লাখ ২০ হাজার ৩৯৮ টাকা। যা গতবছরের একইসময়ের চেয়ে ১ দশমিক ৪৪ শতাংশ বেশি।

আর প্রথম দিন মঙ্গলবার আদায় হয়েছে ২১৮ কোটি ৪২ লাখ ৭৭ হাজার ৪৮ টাকা। দুই দিন মিলে কর রাজস্ব আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৭৬৯ কোটি ৫৮ লাখ টাকা।

দ্বিতীয় দিনে মেলায় ২ লাখ ৩৬ হাজার ৪৫৫ জন সেবা গ্রহণ করেছেন। আর রিটার্ন দাখিল হয়েছে ৬৫ হাজার ৫টি। ই-টিআইএন নিয়েছেন ৫ হাজার ৯২২ জন।

রাজধানীতে মেলার দ্বিতীয় দিন বাড়তি আকর্ষণ যোগ করে শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত অনুষ্ঠান কর শিক্ষণ ফোরাম। কর শিক্ষণ ফোরামের আওতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মেলা পরিদর্শন ও কর বিষয়ে ধারণা লাভ করছেন।কর বিষয়ে ধারণা লাভের পর কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এরপর তাদের নিয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ১০ জন শিক্ষার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়। বিজয়ী ১০জন ছাত্রীকে সনদপত্র ও বই প্রদান করা হয়।

শিক্ষার্থীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করেন এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূইয়া।

রাজধানীর মেলায় যাতায়াতের সুবিধার জন্য করদাতাদের জন্য রাজধানীর টিএসসি, রামপুরা, বেইলি রোড, মতিঝিল, মিরপুর ও উত্তরা থেকে ১৫টি শাটল বাস নিয়োজিত রয়েছে।


ঢাকা, বুধবার, নভেম্বর ১৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ১৮২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন