সর্বশেষ
শনিবার ১লা পৌষ ১৪২৫ | ১৫ ডিসেম্বর ২০১৮

জামিন পেলেন আলোকচিত্রী শহিদুল

বৃহস্পতিবার, নভেম্বর ১৫, ২০১৮

sohidil-alam.jpg
বিডিলাইভ ডেস্ক :

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমকে স্থায়ী জামিন দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিচারপতি শেখ আব্দুল আউয়াল ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ এ রায় দেন।

শহিদুল আলমের আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া জানান, এখন কারামুক্তিতে আইনগত কোনো বাধা নেই। এদিকে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, এ রায়ের বিরুদ্ধে তারা আপিল করবেন।

এর আগে ৬ নভেম্বর হাইকোর্টের নতুন আরেকটি বেঞ্চে জামিন আবেদন করেছিলেন আইসিটি মামলায় গ্রেফতার আলোকচিত্রী শহিদুল আলম। তার আগে হাইকোর্টে জামিন আবেদন করলে হাইকোর্টের একটি বেঞ্চ জামিনের শুনানির জন্য বিচারিক আদালতে পাঠিয়ে দেন। পরে গত ১১ সেপ্টেম্বর নিম্ন আদালতে শহিদুল আলমের জামিন নামঞ্জুর করা হয়।

এছাড়া গত ৪ সেপ্টেম্বর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমের জামিন আবেদন শুনতে বিব্রতবোধ করেন হাইকোর্টের আরেকটি বেঞ্চ। গত ১২ আগস্ট তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের মামলায় শহিদুল আলমকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

গত ৫ আগস্ট শহিদুল আলমের বিরুদ্ধে মামলা করে পুলিশ। রাতে তাকে এ মামলায় গ্রেপ্তার করা হয়। পরে তাকে কেন জামিন দেওয়া হবে না এই মর্মে রুল জারি করেন হাইকোর্ট।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় উসকানিমূলক বক্তব্য প্রচারের অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে তার বিরুদ্ধে মামলা করা হয়। এ মামলায় তিনি কারাগারে আছেন।


ঢাকা, বৃহস্পতিবার, নভেম্বর ১৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪৫৫৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন