সর্বশেষ
সোমবার ২৬শে অগ্রহায়ণ ১৪২৫ | ১০ ডিসেম্বর ২০১৮

নিপুণ রায়সহ সাতজন ৫ দিনের রিমান্ডে

শুক্রবার, নভেম্বর ১৬, ২০১৮

Nipun_Roy20181116174233.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাজধানীর নয়াপল্টনে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পল্টন থানার দায়ের করা মামলায় দলটির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীসহ সাতজনের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুনানি শেষে শুক্রবার (১৬ নভেম্বর) বিকেলে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার রিমান্ডের আদেশ দেন।

রিমান্ড যাওয়া অপর আসামিরা হলেন- ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমা, ইউনুস মৃধা, মো. আবুল হাশিম সবুজ, মো. মামুন অর রশিদ, মো. আমির হোসেন ও মো. মহাসিন।

শুক্রবার দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক কামরুল ইসলাম আসামিদের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আসামি পক্ষের আইনজীবী সানাউল্লাহ মিয়া ও নিপুণ রায়ের বাবা অ্যাডভোকট নিতাই রায় চৌধুরী আসামিদের রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।

নিপুণ রায় চৌধুরী বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ।

এর আগে বৃহস্পতিবার (১৫ নভেম্বর) নয়াপল্টনের নাইটিংগেল মোড় থেকে পল্টন থানার নাশকতা মামলায় গ্রেফতার হন নিপুণ রায় চৌধুরী।

গত ১৪ নভেম্বর পল্টন থানায় নাশকতার অভিযোগে দায়ের করা তিনটি মামলার তদন্ত কাজ বৃহস্পতিবার মহানগর গোয়েন্দা পুলিশের (পূর্ব বিভাগ) কাছে হস্তান্তর করা হয়।

এদিকে, এ তিন মামলায় বৃহস্পতিবার ( ১৫ নভেম্বর) বিএনপির ৬৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করে রিমান্ড চেয়ে আদালতে হাজির করা হয়। পরে বিচারক ৩৮ জনকে রিমান্ডে এবং ২৭ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

উল্লেখ্য, গত ১৪ নভেম্বর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে পুলিশের অন্তত ২০ জন, বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। ওই ঘটনায় পল্টন থানায় নাশকতার তিনটি মামলা দায়ের করে পুলিশ।


ঢাকা, শুক্রবার, নভেম্বর ১৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৯০৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন