সর্বশেষ
শনিবার ৪ঠা ফাল্গুন ১৪২৫ | ১৬ ফেব্রুয়ারি ২০১৯

সাক্ষাৎকার কারা নেবেন সেটি দলের অভ্যন্তরীণ বিষয়: ফখরুল

রবিবার, নভেম্বর ১৮, ২০১৮

Mirza-Fakhrul-Islam-Alamgir-222.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার কীভাবে নেওয়া হবে, কারা নেবেন সেটি দলের অভ্যন্তরীণ বিষয় বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠানের বাইরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

এ সময় বিএনপি মহাসচিব বলেন, এটা নিয়ে কথা বলার এখতিয়ার কারও নেই।নির্বাচনের জন্য এখনও লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি বলেও মন্তব্য করেন বিএনপির মহাসচিব।

এর আগে সকাল থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতায় আগ্রহীদের সাক্ষাৎকার নেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। লন্ডন থেকে ভিডিও করফারেন্সের মাধ্যমে মনোনয়ন বোর্ডে যুক্ত হন তিনি।

এদিকে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণকালে ভিডিও করফারেন্সের মাধ্যমে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এতে অংশ নেওয়ায় নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

এ বিষয়ে আপত্তি জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘একজন দণ্ডিত, সাজাপ্রাপ্ত পলাতক আসামি দলীয় ফোরামে এ ধরনের বক্তব্য দিতে পারে কি না, সেটা আমি জাতির কাছে বলব। জাতির কাছে এর বিচার চাইছি। আর এ বিষয়ে ইলেকশন কমিশনেরও দৃষ্টি আকর্ষণ করছি।’

ওবায়দুল কাদের কথার পরিপ্রেক্ষিতে রোববার সন্ধ্যায় বিএনপির মহাসচিবের কাছ থেকে এ ধরনের মন্তব্য এলো।

নির্বাচনের তফসিল অনুযায়ী, একাদশ জাতীয় সংসদ নির্বাচন ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ নির্বাচনের মনোনয়ন দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়ন যাচাই-বাছাই ২ ডিসেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহার ৯ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দের দিন ১০ ডিসেম্বর।


ঢাকা, রবিবার, নভেম্বর ১৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৯১৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন