সর্বশেষ
রবিবার ২রা পৌষ ১৪২৫ | ১৬ ডিসেম্বর ২০১৮

যে কারণে উরুগুয়েকে হারিয়েও বিষণ্ণ ফ্রান্স

বুধবার, নভেম্বর ২১, ২০১৮

MBAPPE-1.jpg
বিডিলাইভ ডেস্ক :

উরুগুয়ের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয় পেয়েছে ফ্রান্স। কিন্তু উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলে জিতেও বিষণ্ণ ফরাসিরা। কারণ, এই ম্যাচের ইনজুরিতে পড়েছেন দলের অন্যতম সেরা তারকা কাইলিয়ান এমবাপে।

স্টেড ডি ফ্রান্স স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। কিন্তু সহজ সুযোগ নষ্ট করেন এমবাপে। এরপর আরও দুটি সুযোগ পেয়েছিল ফরাসিরা। কিন্তু কাজে লাগাতে পারেননি। এর মধ্যেই ৩৬ মিনিটের সময় ইনজুরিতে পড়েন এমবাপে। উরুগুয়ে গোলকিপার মার্টিন কাম্পানার সঙ্গে সংঘর্ষে আহত হন তিনি। পরে আর খেলতেই পারেননি। কাঁধে আঘাত পেয়েছেন পিএসজি তারকা।

এমবাপে উঠে যাওয়ার পর ফ্রান্স আরও দুটি সহজ সুযোগ পেলেও তা হাতছাড়া করেন অ্যাটলেটিকো মাদ্রিদ তারকা অ্যান্থনিও গ্রিজম্যান। অবশেষে ৫২ মিনিটে গোল দেখা পায় বিশ্ব চ্যাম্পিয়নরা। পেনাল্টি থেকে দলকে লিড এনে দেন অলিভিয়ের জিরু।

এমবাপের ইনজুরি গুরুতর নয় বলে জানিয়েছেন কোচ দিদিয়ের দেশম। নেদারল্যান্ডসের কাছে হারের পর আবার জয়ে ফিরল ফ্রান্স। এরপর ফরাসিরা আন্তর্জাতিক ম্যাচ খেলবে আগামী মার্চে। তার আগে ২ ডিসেম্বরে জানা যাবে ইউরো ২০২০’র বাছাইতে তাদের প্রতিপক্ষ কোন কোন দল। উরুগুয়েও মার্চে তাদের ২০১৯ কোপার প্রস্তুতি শুরু করবে।


ঢাকা, বুধবার, নভেম্বর ২১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৯২৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন